Header Ads

"আমাদের বাঁচান মুখ্যমন্ত্রী" কাতর আবেদন রাজ্যের আংশিক সময়ের শিক্ষকদের।

নজরবন্দি ব্যুরোঃ বিশ্বজুড়ে করোনার দাপট চলছে, আমাদের দেশ তথা রাজ্যতেও ক্রমশ বাড়ছে সংক্রমনের সংখ্যা। চলছে লকডাউন, আজই প্রধানমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন বাড়তে পারে লকডাউনের সীমা। আর এই পরিস্থিতিতে সবথেকে খারাপ অবস্থায় পড়েছেন দিন আনা দিন খাওয়া মানুষজন এবং কম বেতনের বা অস্থায়ী কর্মীরা।
সেইরকমই কার্যত অভুক্ত অবস্থায় দিন কাটাচ্ছেন অসংখ্য আংশিক সময়ের শিক্ষক। সারা রাজ্যে এই শিক্ষক রয়েছেন প্রায় ১০ হাজার।
এই শিক্ষকদের নিয়োগ করে এবং বেতন দেয় স্কুল কমিটি; বেতন ৫০০ থেকে ২০০০ টাকা। এই পারিশ্রমিকে চাকরি আর বাড়িতে গৃহ শিক্ষকতা করা এই দুইয়ের সংমিশ্রনে সংসার চলে রাজ্যের প্রায় ১০ হাজার পরিবারের। কিন্তু দীর্ঘ লকডাউনে গৃহ শিক্ষকতা এবং স্কুল থেকে পাওয়া সামান্য অর্থ দুটোই বন্ধ।
এই শিক্ষকদের সংগঠন আংশিক সময়ের বিদ্যালয় শিক্ষক সংগঠন(SPTTA) পক্ষ থেকে মাননীয়া মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে এক বার্তায় বলা হয়েছে "আমরা রাজ্যের বিভিন্ন জেলার সরকারি এবং আধা সরকারি বিদ্যালয়গুলিতে অতি সামান্য পারিশ্রমিকের বিনিময়ে বছরের পর বছর নিষ্ঠার সাথে শিক্ষকতা করে চলেছি।আমাদের কাজের কোনো স্থায়ীত্ব নেই। বর্তমানে বিশ্ব মহামারী করোনার জন্য সারা দেশে লক ডাউন চলছে। এখন আমরা করোনার জন্য গৃহ শিক্ষকতা করাও বন্ধ রেখেছি। এইরূপ পরিস্থিতিতে আমাদের পক্ষে সংসার চালানো দুঃসাধ্য হয়ে পড়েছে। অতি কষ্টের মধ্য দিয়ে আমরা জীবন যাপন করছি। অতএব মহাশয়া আপনি যদি দয়াকরে এই বিশ্ব মহামারীর দুঃসময়ে আমাদের আপৎকালীন সাহায্য প্রদান করেন ও আমাদের স্থায়ীকরনের ব্যবস্থা করেন তাহলে আমরা চরম উপকৃত হব। আশাকরি আপনি এই বিষয়ে সদর্থক ভূমিকা গ্রহণ করবেন"
সংগঠনের  রাজ্য সভাপতি সমীর কুমার দেওঘোরিয়া এবং সহ সভাপতি রামপ্রসাদ বাগ মুখ্যমন্ত্রীকে তিনটি বিষয় নিয়ে দাবি জানিয়েছেন
১) স্থায়ী করণ
২) নূন্যতম সাম্মানিক বেতন
৩) আপদ কালীন আর্থিক সহায়তা প্রদান ।
নচেত্ আমরা বাধ্য হবো লকডাউন অমান্য করে রাস্তায় বসতেই হবে ।তাতে অন্তত না খেতে পেয়ে মরার থেকে কিছু করে মরে গেলে ও শান্তি পাওয়া যাবে ।আমাদের সংগঠনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী,  শিক্ষা মন্ত্রী,  দিদিকে বলো সহ একাধিক জায়গায় আবেদন করা হয়েছে কিন্তু কোনো উত্তর পাওয়া যায় নি।
Loading...

1 টি মন্তব্য:

  1. RespectedMadam,(CM) ,I ana part time teacher of Jhargram district since 5 years please help us in lock down situation to get our remuneration.please extend your helping hand to us for permanent position.Hopefully request you.Many Many thanks for your a lot of agenda for our country saving.God bless you

    উত্তরমুছুন

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.