Header Ads

করোনা পরবর্তী পরিস্থিতি আরও ভয়ঙ্কর হবে; সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

নজরবন্দি ব্যুরো: গোটা পৃথিবী জুড়ে করোনা ভাইরাসের দাপট চলছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আর এই ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি নিয়ে চিন্তিত বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্তারা। ফের করোনা ভাইরাস নিয়ে সতর্ক বার্তা দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা 'হু'। গোটা বিশ্ব থেকে করোনার প্রকোপ এত তাড়াতাড়ি শেষ হবে না বলে মনে করছে তাঁরা। 'হু'-র প্রধান টেডরোজ অ্যাডানম ঘিব্রিইয়েসাস এই প্রসঙ্গে বলতে গিয়ে জানিয়েছেন লকডাউন পরিস্থিতি থেকে বেরোনো এখনই কোনও দেশের উচিত নয়। কারণ এখনও বিপদমুক্ত হতে পারেনি কোনও দেশ।

একি সাথে শিশুদের স্বাস্থ্য নিয়ে চিন্তা প্রকাশ করেন 'হু'-প্রধান। তিনি বলেন যেভাবে প্রতিটি দেশে স্বাভাবিক স্বাস্থ্য পরিষেবার ধাক্কা খাচ্ছে, তাতে সবথেকে ক্ষতিগ্রস্ত শিশুরা। আফ্রিকা, পূর্ব ইউরোপ, লাতিন আমেরিকা ও এশিয়ার কিছু দেশের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন টেডরোজ। তিনি আরও বলেন এখনও অনেক পথ হাঁটার বাকি রয়েছে। অনেক কাজ বাকি রয়েছে। করোনার ভয়াবহতা এত তাড়াতাড়ি শেষ হচ্ছে না।
'হু'-র পক্ষ থেকে জানানো হয়েছে সংক্রমণ রুখতে বিভিন্ন দেশের সীমান্ত সিল করে দেওয়া হয়েছে। এর ফলে বন্ধ হয়ে গিয়েছে আন্তঃরাষ্ট্র বাণিজ্য। এতে মার খাচ্ছে ওষুধ ব্যবসা। প্রায় ২১টি দেশ থেকে ওষুধের অভাবের কথা আমাদের জানিয়েছে। পাওয়া যাচ্ছে না জীবনদায়ী ওষুধ। তাঁদের আশঙ্কা এভাবে চলতে থাকলে করোনা পরবর্তী পরিস্থিতি আরও ভয়ঙ্কর হতে চলেছে।

Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.