Header Ads

ভিনরাজ্যে আটক বাঙালিদের জন্য বিশেষ উদ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী! প্রশংসা সব মহলে

নজরবন্দি ব্যুরো: করোনা ভাইরাসের দাপট চলছে গোটা পৃথিবী জুড়ে। এই ভাইরাসের প্রভাবে হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে। বহু মানুষ এখনও অসুস্থ। ভারতেও এই ভাইরাসের প্রভাব পড়েছে। ভারতে এই ভাইরাসের কারণে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ জনের। আর ভাইরাসের প্রভাব থেকে দেশকে বাঁচাতে ইতিমধ্যে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রের সরকার।
এই লকডাউন চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। সম্প্রতি প্রধানমন্ত্রী জানিয়েছেন, ''প্রধানমন্ত্রী থেকে সাধারণ নাগরিক তখনই বাঁচতে পারবেন, যখন আমরা ঘরের ভিতরে থাকব। ভাইরাসের সংক্রমণ আটকাতে হবে। ভাঙতে হবে সংক্রমণের শৃঙ্খল। ভারত এমন ধাপে রয়েছে, যেখানে আমাদের পদক্ষেপ ঠিক করে দেবে, কতটা ক্ষতি এড়াতে পারি আমরা। প্রতিটি পদে ধৈর্য ধরতে হবে। লকডাউনে ঘর থেকে না বেরানোর সংকল্প নিন। প্রাণ থাকলে দুনিয়া থাকবে।''

এই রকম সময়ে অন্যান্য রাজ্যে আটকে থাকা বাঙালিদের পাশে দাঁড়াতে উদ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী। দেশের ১৮ জন মুখ্যমন্ত্রীকে এই মর্মে মমতা যে চিঠি পাঠিয়েছেন, তাতে তিনি লিখেছেন, "আমি আপনাকে অনুরোধ করছি, আপনার প্রশাসনকে বলুন, এই সঙ্কটের সময়ে সেখানে আটকে পড়া (পশ্চিমবঙ্গের) শ্রমিকদের আশ্রয়, খাবার এবং চিকিৎসা সংক্রান্ত সহায়তা দিতে। একই ভাবে বাংলায় যাঁরা আটকে পড়েছেন, আমরা তাঁদের যত্ন নিচ্ছি।"

বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উদ্যোগ এবং মহারাষ্ট্রে ইতিমধ্যেই ৮৭ জন বাঙালি শ্রমিকের থাকা-খাওয়ার বন্দোবস্ত দ্রুত হওয়ার কথা উল্লেখ করে রাজ্য সরকারের প্রশংসা করেছেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন।  
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.