Header Ads

একদিনে ৮৮ জন আক্রান্ত, মৃত বেড়ে ১৭, করোনা আতঙ্ক গোটা দেশে

নজরবন্দি ব্যুরো: করোনা আতঙ্ক বেশ জাঁকিয়ে বসেছে ভারতে। সেই আতঙ্ক কম-বেশি সব রাজ্যে ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যে বহু মানুষের প্রাণ গিয়েছে।
১৪ ই এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জাতির উদ্দেশে ভাষণে নরেন্দ্র মোদী বলেন,''প্রধানমন্ত্রী থেকে সাধারণ নাগরিক তখনই বাঁচতে পারবেন, যখন আমরা ঘরের ভিতরে থাকব।
ভাইরাসের সংক্রমণ আটকাতে হবে। ভাঙতে হবে সংক্রমণের শৃঙ্খল। ভারত এমন ধাপে রয়েছে, যেখানে আমাদের পদক্ষেপ ঠিক করে দেবে, কতটা ক্ষতি এড়াতে পারি আমরা। প্রতিটি পদে ধৈর্য ধরতে হবে। লকডাউনে ঘর থেকে না বেরানোর সংকল্প নিন। প্রাণ থাকলে দুনিয়া থাকবে।''

এই লকডাউনের পরেও একদিনে ৮৮ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেল গোটা দেশে। সংখ্যাটা এখনও পর্যন্ত সর্বোচ্চ। মানে একদিনে এর আগে দেশে এত করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যায়নি। ফলে বলাই চলে, ভারতে ক্রমে তার থাবা বসান শুরু করেছে করোনাভাইরাস। যেভাবে দেশের প্রশাসন সংক্রমণ রোধ করতে চেয়েছে, তার ফলে পৃথিবীর বিভিন্ন দেশের তুলনায় সংক্রমণের সংখ্যা কম থাকলেও, ধীরে ধীরে সংখ্যা প্রায় ৭০০ ছুঁয়েছে। এদিকে শুক্রবার খবর মিলেছে করোনা আক্রান্ত হয়ে রাজস্থানের ভিলওয়ারায় মৃত্যু হয়েছে একজনের। সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ । 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.