Header Ads

পুরভোটের জন্য দুটি দিন ঠিক করে কমিশনের দ্বারস্থ রাজ্য

নজরবন্দি ব্যুরোঃ একুশের বিধানসভা নির্বাচনের আগে পুরভোট কার্যত রাজনৈতিক দলগুলির কাছে সেমিফাইনাল। তাই সব রাজনৈতিক দলগুলি নিজেদের সব শক্তি দিয়ে ঝাপিয়ে পড়তে চাইছে পুরভোটের প্রচারে। এর মাঝেই পুরো ভোটের দিনক্ষণ ঠিক করল রাজ্য সরকার। আপাতত দুটি দিন ঠিক করে নির্বাচন কমিশনের কাছে যেতে চলেছে নবান্ন। সূত্রের খবর এপ্রিল মাসের মধ্যেই পুরভোট সেরে ফেলার জন্য চেষ্টা করছে রাজ্য।
১২ই এপ্রিল কলকাতা ও হাওড়া পুরসভায় ভোট করার পরিকল্পনা রয়েছে। ২৬ ও ২৭ তারিখে অন্যান্য পুরসভা গুলিতে ভোট হওয়ার জন্য আবেদন জানানো হবে নির্বাচন কমিশনারের কাছে। তবে ব্যারাকপুরের আট পুরসভার এখনই ভোটের কোনো খবর নেই। ইতিমধ্যেই দুটি দিন ঠিক করে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে নবান্ন। কমিশন বিষয়টি নিয়ে একটি সর্বদল বৈঠক ডাকতে পারে।
তারপরই চূড়ান্ত দিনক্ষণ ঠিক করা হবে। তৃণমূল সূত্রে খবর মেয়র হিসেবে ফিরহাদ হাকিম এর কাজে খুশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এবারের পুরভোটে ফিরহাদ হাকিমকেই মেয়র প্রজেক্ট করে প্রচারে ঝাঁপিয়ে পড়বে তৃণমূল। সব দলই মরিয়া হয়ে প্রচার চালাবে। কারণ এই পুরো ভোটের ফলাফলের উপরেই নির্ভর করছে আগামী একুশে বিধানসভা নির্বাচনে জিতে বাংলার মসনদে আসবে কোন দল।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.