Header Ads

আজ সারাদিন চা ফ্রি! নেতাজির আদর্শেই বাকি জীবন টা কাটাতে চান সিউড়ির শংকরপ্রসাদ ।

নজরবন্দি ব্যুরোঃ শংকরপ্রসাদ পাল ছোটবেলা থেকে রামকৃষ্ণ মিশনে মানুষ হয়েছেন। বীরভূমের সিউড়িতে বেনীমাধব স্কুলের পাশে আছে তাঁর চায়ের দোকান। তাঁর দোকানেই পালন করা হল নেতাজির জন্মদিন। তাঁর দোকানে আছে নেতাজি এবং রামকৃষ্ণদেবের ছবি। সেই ছবিতে ফুল দিয়ে চায়ের দোকানের খদ্দেররা নেতাজিকে শ্রদ্ধা জানালেন।

 চায়ের দোকানের মালিক শংকরপ্রসাদ পালের মা-বাবা মারা যান ছোটবেলাতেই৷ তাঁর পর থেকে শংকরপ্রসাদ বাবু হোমে মানুষ হন। সিউড়ির হোমে আসার পরে তাঁকে পড়াশোনায় সাহায্য করেন সেই সময়ের জেলাপ্রশাসন । তিনি পড়াশোনার শেষে সিউড়ির সাহিত্য পরিষদ ও বিবেকানন্দ লাইব্রেরি দেখাশোনার দায়িত্ব পান এবং খুব যত্ন সহকারে সেই দায়িত্ব পালনও করেন।
 শংকরপ্রসাদ পাল শুরু থেকেই রামকৃষ্ণদেব আর নেতাজির আদর্শে অনুপ্রাণিত। শংকরপ্রসাদ পালের দাদা দ্বিজেন পাল ভারতীয় সেনাবাহিনীতে ছিলেন, তিনি ভারত-চিন যুদ্ধে শহিদ হয়েছিলেন। তাঁর পর থেকেই সাধারণ মানুষের সেবায় নিযুক্ত হন শঙ্করপ্রসাদ। ছুটির দিন গুলোতে তাঁর দোকানে আসা দুঃস্থদের চা খাওয়ান তিনি। যার জন্য কোন মূল্য নেন না তিনি। সে এই ভাবেই মানুষের সেবা করে এবং নেতাজিকে মনে করেই বাকি জীবন টা কাটাতে চান।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.