Header Ads

সুন্দরবন জেলা পুলিশের জালে আগ্নেয়াস্ত্র সহ পাঁচ দুষ্কৃতী

নজরবন্দি ব্যুরোঃ বড়সড় ডাকাতির ছক বানচাল করে দিল সুন্দরবন জেলা পুলিশ। ভোর রাতে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র সহ পাঁচ যুবককে হাতেনাতে ধরে ফেলে পুলিশ। মঙ্গলবার ভোরে ঘটনাটি ঘটে দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘি থানার কাশীনগরে। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয় একটি পিস্তল সহ বেশ কয়েকটি তাজাবোমা ও ধারালো অস্ত্র। মঙ্গলবার ধৃতদের ডায়মন্ড হারবার মহকুমা আদালতে তোলা হলে পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। ধৃতরা নুর উদ্দিন মোল্লা(২৭), মাজিদ পুরকাইত(৩৫), আতিকুর মোল্লা(২২), সাদ্দাম শেখ(২৬) ও সুরজিৎ কয়াল(২৬)। পুলিশ সূত্রে খবর, বেশ কয়েকদিন ধরেই এলাকার একাধিক জায়গায় গভীর রাতে হানা দিত দুঃসাহসিক ডাকাত দল। এই খবর গিয়ে পৌঁছয় রায়দিঘি থানায়। এরপর থেকেই তৎপর হয়ে ওঠে পুলিশ।
সন্ধ্যের পর থেকেই এলাকার বিভিন্ন জায়গায় মোতায়েন করা হয় পুলিশ। এমনকি রাতভোর গোটা এলাকা টহল দিলেও একাধিক বার পুলিশের হাত ফসকে পালিয়ে যায় ডাকাত দলটি। এই এলাকা থেকে সুন্দরবনে শুরু। এলাকায় বেশ কয়েকটি নদী থাকায় ডাকাতদলের পালিয়ে জঙ্গলে আশ্রয় নেওয়া খুব সুবিধের। দিনদিন সন্ধ্যে হলেই এলাকার মানুষ ডাকাতের আতঙ্কে দিন কাটাচ্ছিলেন। কিভাবে ডাকাত দলটি ধরা যায়, তা নিয়ে রীতিমত চিন্তায় পড়তে হয় রায়দিঘি থানার পুলিশকে। এরপর মঙ্গলবার গোপন সূত্রে পুলিশ খবর পায় ডাকাতির ছক এঁটে একাদল দুষ্কৃতী স্থানীয় কাশীনগরের চক্রতীর্থে জড় হতে পারে।
সূত্রের খবরকে গুরুত্ব দিয়ে চক্রতীর্থে দুষ্কৃতীদের ধরতে গোপনে ফাঁদ পেতে বসে থাকে পুলিশ। ভোররাতে পাঁচ দুষ্কৃতীকে এলাকায় ঢুকতে দেখেন কর্তব্যরত পুলিশ কর্মীরা। এরপরই দুষ্কৃতীদের পিছু ধাওয়া করতে থাকে পুলিশ। একসময় দুষ্কৃতীদলকে ঘিরে ফেলে পুলিশ। পাঁচ দুষ্কৃতীকেই গ্রেফতার করা হয়। দুষ্কৃতীরা গ্রেফতার হওয়ায় কিছুটা আতঙ্ক কমেছে এলাকার বাসিন্দাদের। সুন্দরবন জেলা পুলিশের তৎপরতায় খুশি সাধারণ মানুষ।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.