Header Ads

দেহদানের অঙ্গীকার করে কর্মবিরতির ডাক শিক্ষকদের।

নজরবন্দি ব্যুরো:টানা আট দিন ধরে চলছে পার্শ্ব শিক্ষকদের অনশন ধর্ণা। অনড় অবস্থানের মাঝেই আন্দোলনের ঝাঁঝে তেঁতে উঠেছে রাজ্যে শিক্ষক আন্দোলন, মরণোত্তর দেহদানের অঙ্গীকার করে। সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে কর্মবিরতির ডাক। পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চের আন্দোলনের জেরে তিন শিক্ষক অনশন ধর্ণা মঞ্চে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি।
আপাত স্থিতিশীল হলেও তিন শিক্ষক হাসপাতালের শয্যায় শুয়েই স্যালাইন না নিয়ে মৃত্যুর জন্য প্রস্তুত এমনটা জানিয়েছে সংগঠনের আহবায়ক ভগিরথ ঘোষ। দক্ষিণী রাজনীতির সংস্কৃতির ছোঁয়া আত্মাহুতির হুমকি, এবার কি বঙ্গ রাজনীতিতেও অনুপ্রবেশ করে নিল। আন্দোলনের আহবায়ক ভগিরথ ঘোষের দাবি, 'এই অনশন ধর্ণা মঞ্চ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে মরণোত্তর দেহদানের। নিজেদের মৃত্যু দিয়ে আমরা অধিকার ছিনিয়ে নিতে প্রস্তুত। রাজ্য সরকারের নীতি তিল তিল করে আমাদের মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে।
আর সেই কারণে আমাদেএ মরণোত্তর দেহদানের অঙ্গীকার।' একই সঙ্গে অধিকার ছিনিয়ে নেওয়ার আন্দোলনকে আরও বেশি করে প্রভাবশালী, মানুষের সমর্থন আদায়ের জন্য এবং রাজ্য সরকারের ওপর চাপ সৃষ্টি করার জন্য স্কুল বয়কটের ডাক দেওয়া হয়েছে। রাজ্য সরকারের সঙ্গে আলোচনার দরজা খোলা রেখেই আন্দোলনকারীদের হুঁশিয়ারি রাজ্য সরকারের সহযোগীতার ওপর নির্ভর করছে পার্শ্ব শিক্ষকদের অধিকার প্রাপ্তির আন্দোলনের ভবিষ্যৎ।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.