Header Ads

"আরবান নকশাল" দের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা কেন্দ্রীয় সরকারের!

নজরবন্দি ব্যুরো: আরবান নকশাল ও তাদের মদকদাতাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নিতে শনিবার দেশের আধাসামরিক বাহিনীকে নির্দেশ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দিল্লির লোধি রোডে CGO কমপ্লেক্সে CRPF - এর পদস্থ আধিকারিকদের সাথে টানা আড়াই ঘণ্টা বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। দিল্লির নর্থ ব্লকে দ্বায়িত্ব নেওয়ার পর CRPF- এর সদর দফতরে শনিবার প্রথম গিয়েছিলেন তিনি।
অতি বামপন্থীদের বিরুদ্ধে আগামী ছয় মাসে চরম ও নির্ণয়ক আঘাত হানার জন্য নির্দেশ দেন CRPF কে শাহ, শুধু অতি বামপন্থী নয় সাথে 'আরবান নকশাল ও তাদের মদকদাতা' রাও যাতে এই কর্মসূচি থেকে বাদ না পড়েন, তার উপর বিশেষ নজর দিয়েছেন তিনি। এর সাথে খতিয়ে দেখেন বৈঠক বাহিনীর সামগ্রিক প্রস্তুতি এবং জওয়ানদের মোতায়েনের চিত্র। উপত্যকায় বাহিনীকে জনসংযোগে জোর দেওয়ার নির্দেশ দেন তিনি। এক্ষেত্রে বাহিনীকে শুধুমাত্র ক্রিয়া প্রতিযোগিতা আয়োজন করে থেমে থাকলে চলবে না বলেও স্পষ্ট জানিয়ে দেন তিনি। পাশাপাশি এও জানান জওয়ানদের গ্রামে গ্রামে গিয়ে গ্রামবাসীদের বিশ্বাস, ভরসা অর্জন করে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের কথা প্রচার করতে হবে।
দেশের অতি বামপন্থার বিপদের পর্যালোচনার সময় শত্রুপক্ষের IDE বিস্ফোরণের হাত থেকে বাঁচার জন্য ও বাহিনীর ক্যাম্পগুলো তে পরিকাঠামো উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়ার উপরে জোর দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিশেষত মাওবাদী উপদ্রুত এলাকায় সড়ক এবং স্বাস্থ্য পরিকাঠামোর উন্নতির উপরে বিশেষভাবে নজর দিয়েছেন তিনি। এছাড়াও শীতের সময় জওয়ানরা যাতে প্রয়োজনীয় সমস্ত সুযোগ-সুবিধা পান তা নিশ্চিত করার উপরেও বিশেষভাবে জোর দিয়েছেন অমিত শাহ।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.