Header Ads

অনশনের জেরে আশঙ্কাজনক এক শিক্ষক, মৃত্যুমুখে আরও ৫! অদূরে ভূরিভোজের আয়োজন রাজ্যের!

নজরবন্দি ব্যুরোঃ টানা ন'দিন ধরে চলছে পার্শ্ব শিক্ষকদের অনশন ধর্ণা। অনড় অবস্থানের মাঝেই আন্দোলনের ঝাঁঝে তেঁতে উঠেছে রাজ্যে শিক্ষক আন্দোলন, মরণোত্তর দেহদানের অঙ্গীকার করে। সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে কর্মবিরতির ডাক। পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চের অনশন ধর্ণা মঞ্চে অসুস্থ হয়ে আজ পঞ্চম দিনে এখন পর্যন্ত ৬ জন শিক্ষক হাসপাতালে ভর্তি হয়েছেন।এর মধ্যে মুর্শিদাবাদ জেলার আব্দুল ওয়াহাব মল্লিকের অবস্থা ভীষণ আশঙ্কাজনক।
আপাত স্থিতিশীল হলেও ৫ শিক্ষক হাসপাতালের শয্যায় শুয়েই স্যালাইন না নিয়ে মৃত্যুর জন্য প্রস্তুত এমনটা জানিয়েছে সংগঠনের আহ্বায়ক ভগিরথ ঘোষ।
অন্যদিকে অনশন মঞ্চ ঘিরে ঠিক ঠিক করছে অস্বাস্থ! একেতো শীতকাল তাঁর ওপর সল্টলেকের বিখ্যাত মশার কামড় ফ্রি-তে পাচ্ছেন শিক্ষকরা। কিন্তু দাবি আদায়ে সচেষ্ট শিক্ষক-শিক্ষিকাদের তাতে কোন ভ্রুক্ষেপ নেই। ভগিরথ ঘোষের দাবি, 'এই অনশন ধর্ণা মঞ্চ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে মরণোত্তর দেহদানের। নিজেদের মৃত্যু দিয়ে আমরা অধিকার ছিনিয়ে নিতে প্রস্তুত। রাজ্য সরকারের নীতি তিল তিল করে আমাদের মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে।
আর সেই কারণে আমাদেএ মরণোত্তর দেহদানের অঙ্গীকার।'
একদিকে যখন এই দৃশ্য চোখে পড়ছে তখন অন্যদিকে রাজ্যসরকারের ভূমিকা চরম হতাশাজনক! পার্শ্বশিক্ষকদের অনশন মঞ্চ থেকে কিছু দূরেই আজ থেকে শুরু হচ্ছে রাজ্য সরকারের আহারে বাংলা!
অনশনকারীদের বক্তব্য, এই সরকারের কোন মায়াদয়া নেই।
এখানে যখন ৫ দিন অনশনে বসে রয়েছেন রাজ্যের পার্শ্বশিক্ষকরা তখন রাজ্য খাওয়ারের উৎসব শুরু করছে এর পাশেই! অথচ অনশন মঞ্চে জোটেনি শৌচালয়, খাওয়ার জল বা অ্যাম্বুলেন্সও। একে কি উন্নয়ন বলে!
উল্লেখ্য, বিধান নগর মেলা প্রাঙ্গণে আহারে বাংলা উৎসব চলবে আগামী ২০নভেম্বর থেকে ২৪ নভেম্বর বেলা ১২ টা থেকে রাত ৯টা পর্যন্ত। থাকবে হাজারো স্বাদের খাওয়ার। 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.