Header Ads

বৃহস্পতিবার থেকে শুরু শিক্ষক নিয়োগের কাউন্সেলিং !

নজরবন্দি ব্যুরো: সরকার পোষিত ও অনুদানপ্রাপ্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল স্কুল সার্ভিস কমিশন।
আগামী ২৭ জুন, বৃহস্পতিবার থেকে এই পদে নিয়োগের কাউন্সেলিং শুরু হবে বলে মঙ্গলবার কমিশনের তরফে এক বিবৃতিতে জানান হয়েছে। এক্ষেত্রে ২৬ জুন কমিশনের ওয়েবসাইটে এই সংক্রান্ত সমস্ত তথ্য প্রকাশ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, টানা পাঁচ মাস ধরে ঝুলে থাকা শিক্ষক নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলার নিষ্পত্তি হল গতকাল। শিক্ষক নিয়োগের ওই মামলার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। দীর্ঘ দিন ধরে নিয়োগের উপর স্থগিতাদেশ বহাল ছিল। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে দায়ের হওয়ার মামলা শুনানিতে স্কুল সার্ভিস কমিশনকে নতুন করে কাউন্সেলিং করার নির্দেশ দেয় আদালত।

রাজ্যের  স্কুল গুলির প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া মামলার জটে প্রায় পাঁচ মাস আটকে ছিল।
বিচারপতি শেখর ববি শরাফ ওই নিয়োগ প্রক্রিয়ার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেন। গতকাল ছিল ওই মামলার চূড়ান্ত শুনানির দিন। আইনানুগ ভাবে নিয়োগ হচ্ছে না, এই অভিযোগে তুলে মামলা দায়ের হয় আদালতে। কলকাতা হাইকোর্টের তরফে জানান হয়, মামলাকারীদের 'পার্সোনালিটি টেস্ট' নিয়ে ও মেধা তালিকা প্রকাশ করার পরেই যেন প্রার্থীদের নতুন চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। তারপরই শুরু করা যাবে প্রার্থীদের কাউন্সেলিং প্রক্রিয়া। ততদিন নিয়োগ প্রক্রিয়া স্থগিত থাকবে। শুনানিতে হাইকোর্টের তরফে কাউন্সেলিংয়ের উপর থেকে স্থগিতাদেশ তুলে নেওয়া হয়। স্কুল সার্ভিস কমিশনকে নতুন করে কাউন্সেলিং করাতেও নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। এর পরেই কাউন্সেলিংয়ের দিন ঘোষণা করে কমিশন। 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.