Header Ads

কাটমানি ইস্যুতে কি বললেন শতাব্দী রায়? পড়ুন

নজরবন্দি ব্যুরো: এবার কাটমানি ইস্যুতে সংবাদ মাধ্যমের সামনে বিস্ফোরক মন্তব্য করে বসলেন বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়। দিদিকে পরামর্শ দিয়ে কাটমানি নিয়ে বেশ কিছু দাওয়াই দিয়েছেন অভিনেত্রী সাংসদ।

সংসদের বাইরে দাঁড়িয়ে একটি টেলিভিশন চ্যানেলকে শতাব্দী রায় বলেন, "আরও আগে এটা বন্ধ করা দরকার ছিল। দিদি এখন করেছেন, ঠিক আছে। কিন্তু, কাটমানি ফেরত দেওয়া নিয়ে আরও গোলযোগ তৈরি হবে। কারণ, যে লোকগুলি নিয়েছিল, যাকে সামনে দেখা গিয়েছে, সে তো একা নেয়নি।
তার পিছনে আরও অনেকেই আছেন, ওই কাটমানির ভাগ নিয়েছে। তাই সেই টাকা ফেরত দেওয়া এখন কঠিন। দ্বিতীয়, দিদিকে আরও এক দিকে নজর নেওয়া উচিত। এমন না হয় যেন, ধরা যাক যারা ২-৫ শতাংশ নিচ্ছে, তাদের বন্ধ করলে, আর যারা বেশি নিচ্ছিল, তাদের ভাগাভাগি আরও বেড়ে গেল। তার ফলে দলের মধ্যে বিভ্রান্তি আরও বেড়ে যাবে।
কেউ পাচ্ছে না, কেউ বেশি পাবে, বাস্তবে কাটমানির পরিমাণ একই থাকবে, এমন ধরনের পরিস্থিতি না তৈরি হয়, সেদিকে নজর দেওয়া উচিত দিদির।"

সম্প্রতি নজরুল মঞ্চে দাঁড়িয়ে কাউন্সিলারদের হুঁশিয়ারি দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, "মানুষের সঙ্গে যোগাযোগ রাখতে হবে। গালাগালি দিলে শুনতে হবে। কোনও প্রকল্প থেকে কাটমানি নেওয়া চলবে না। কেন সরকারি প্রকল্প থেকে ২০ শতাংশ কেটে নেওয়া হবে। বাংলার আবাস প্রকল্প থেকে ২৫ হাজার কাটমানি নিতে হবে। সমব্যথী প্রকল্পের ২ হাজার থেকেও ২০০টাকা নিতে হবে? এই সব করবেন না আর। যারা নিয়েছেন, ফিরিয়ে দিন।" মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরেই কাটমানির টাকা ফিরিয়ে নিতে রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূল নেতাদের বাড়ি ঘেরাও করে দলের একটা অংশ। যা নিয়ে অনেক এলাকায় অশান্তি চরম আকার নেয়। 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.