Header Ads

প্রবল চাপের মুখে উস্থির পিআরটি আন্দোলন কে মান্যতা দিতে বাধ‍্য হল শাসক সংগঠন।

নজরবন্দি ব্যুরোঃ গতকাল পশ্চিমবঙ্গ  তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে সংগঠনের রাজ্য সভাপতি অশোক রুদ্র এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল PRT SCALE এর দাবিতে পে কমিশনে যায়। প্রাথমিক শিক্ষকদের বেতন কাঠামোর সংশোধনের দাবিতে তাদের এই সাক্ষাৎকার বলে খবর সূত্রের।আরও পড়ুনঃ ভোট বড় বালাই, প্রাথমিকে পিআরটি নিয়ে সরকারের দ্বারস্থ সরকারি দলের সংগঠন।
 উল্লেখ্য যে  পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষক শিক্ষিকাদের NCTE নির্ধারিত যোগ্যতামান অর্জন করতে রাজ্য সরকার বাধ্য‌ করলেও তার সাথে সাযূজ্য রেখে উপযুক্ত বেতন কাঠামো প্রদান এখনো পর্যন্ত সরকার করেনি বলে শিক্ষক শিক্ষিকাদের অভিযোগ।
এই দাবি নিয়ে উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন নামক অরাজনৈতিক সংগঠন বিগত প্রায় এক বছর যাবৎ আন্দোলন করে আসছে। সরকার তাদের ন্যায্য দাবির প্রতি উদাসীন, বারবার চেষ্টা করেও সরকারের সাথে আলোচনায় বসতে ব্যর্থ হয়। মাঝে শুধুমাত্র একবার মাননীয় শিক্ষামন্ত্রী তাদের প্রতিনিধি দলের সাথে আলোচনা করেন। শিক্ষক শিক্ষিকাদের অভিযোগ এই তথাকথিত শিক্ষক নেতা নিজেই তাদের ন্যায্য দাবিকে একসময় অগ্ৰাহ্য করেছিলেন। তাদের প্রশ্ন এখন কী ঘরে বাইরে চাপে পড়েই ওনার এই পদক্ষেপ? নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক প্রশ্ন করেন এরাই তো প্রথম দিকে এক উদ্ভট পে স্কেলের দাবি করে এসেছিল পে কমিশনে।

(২০১৬ সালের সেই চিঠি)
(গতকালের চিঠি)

আবার কিছুদিন আগে PB3 (7100-37600,GP-3200 )-এর দাবি জানিয়েছিল পে কমিশনের কাছে। আর এখন যখন পে কমিশনের কাজ  শেষ তখন এতদিন পর কি শিক্ষক শিক্ষিকাদের যে ন্যায্য দাবি সেই দাবি পেশ করে সাধারণ শিক্ষক শিক্ষিকাদের চোখে ধুলো দিতে চাইছেন? এই বিষয়ে UUPTWA এর সম্পাদিকা পৃথা বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, "ঐ তথাকথিত শিক্ষক নেতা বেতন কাঠামো সংশোধনের আন্দোলন কে দুদিন আগে 'সরকার বিরোধী' বলে তকমা দিয়ে এখন নিজেই সেই দাবি করছেন!"

উনি অভিযোগ করেন, "তাহলে ভোটের আগে সংগঠনের ১৪ জন সদস্য সদস্যাদের আইনবহির্ভূতভাবে অন্য জেলায় বদলি  করেছিলেন কোন উদ্যেশ্যে? এখন কি তাহলে উনি নিজে সরকার বিরোধী কাজ করে নিজের ট্রান্সফার নেবেন? আসলে এসব নাটক করে আমাদের সংগঠনের ডাকা ২৪ তারিখের সমাবেশ নিয়ে সাধারণ শিক্ষক শিক্ষিকাদের বিভ্রান্ত করার প্রচেষ্টা, যা কোনোদিন সফল হবে না।" শিক্ষক মহলে কথা বলে জানা গেছে তারা চাইছেন এই বিষয়ে অবিলম্বে মাননীয়া মুখ্যমন্ত্রী সরাসরি হস্তক্ষেপ করে তাদের বেতন বৈষম্যের অবসান ঘটান।
কিছুদিন আগে কি বলেছিলেন বিতর্কিত শিক্ষক নেতা? দেখুন ভিডিও
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.