Header Ads

এখনও প্রতিনিধিত্ব জটেই আটকে আলোচনার পথ!

নজরবন্দি ব্যুরো: আলোচনার রাস্তা খুললেও বৈঠকে আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিত্বের সংখ্যা নিয়ে বাড়ছে জটিলতা। জুনিয়র ডাক্তারদের দাবি মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাজ্যের প্রতিটি মেডিক্যাল কলেজের পাঁচজন করে প্রতিনিধি উপস্থিত থাকুক। এই প্রস্তাবে রাজি নয় রাজ্য।

স্বাস্থ্য পরিষেবার অচলাবস্থা কাটাতে আলোচনায় উদ্যোগী ডাক্তাররা।
তবে এর জন্য বেশ কিছু শর্তও আরোপ করেন তারা। আলোচনার জায়গা নির্ধারণের বিষয়টি মুখ্যমন্ত্রীর উপরই ছেড়ে দেন জুনিয়র চিকিৎসকরা। রবিবার জিবি বৈঠকের পর নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন আন্দোলনকারীরা।

এর পরেই পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে। আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের শিক্ষা স্বাস্থ্য অধিকর্তা প্রদীপ মিত্র। সেখানেই জুনিয়র ডাক্তাররা দাবি করেন, রাজ্যের ১৪টি মেডিক্যাল কলেজ থেকে ৫ জন করে প্রতিনিধি ওই বৈঠকে থাকবেন। প্রদীপ-বাবু জানিয়ে দেন, ৫ জনের বদলে ১ জন করে প্রতিনিধি থাকতে পারবেন। পরে দু'পক্ষই সিদ্ধান্তে আসেন প্রতিটা মেডিক্যাল কলেজ থেকে থাকবেন ২ জন করে প্রতিনিধি।
এর পরে ডাক্তারদের প্রস্তাব ছিল আলোচনায় থাকবে সংবাদ মাধ্যমের প্রতিনিধিরাও। কিন্তু, প্রটোকল মেনে তাতে রাজি নয় রাজ্য সরকার। তা স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা জনিয়ে দিয়েছেন আন্দোলনকারীদের। এই দাবি নাকচ হওয়ায় জিবি বৈঠকে বসেছে জুনিয়র চিকিৎসকরা।

এবার জুনিয়র ডাক্তারদের সিদ্ধান্তের কথা জানিয়ে-দিয়েছেন রাজ্য সরকারকে। এবার  রাজ্যের প্রশাসনিক প্রধান নির্দেশ দিলে আগামীকাল বৈঠকের সম্ভাবনা রয়েছে। এক সূত্রের দাবি, এখনও চিকিৎসকদের প্রতিনিধিত্বের সংখ্যা নিয়ে  একটা ঝামেলা আছে। সেই ঝামেলা মিটলেই তবে এই বৈঠক সম্ভব।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.