Header Ads

শালীনতা কারে কয়? ব্যাস্ত মেট্রোয় চরম বর্বরতার সাক্ষী রইলো ২১ শতকের আমাদের কলকাতা!!


নজরবন্দি ব্যুরোঃ আলিঙ্গন রত অবস্থায় থাকা এক যুগল কে ঘিরে 'শালীনতার মূর্ত প্রতীক' এক প্রবীণ নাগরিকের উস্কানিতে চরম বর্বরতার সাক্ষী রইলো ২১ শতকের আমাদের কলকাতা।

ঘটনাটা অনেকটা "হাম দিল দে চুকে সনম" এর মত ট্রেনে আলিঙ্গন রত ঐশ্বর্য আর অজয়! যা দেখে সেদিন ট্রেনের টিকিট পরীক্ষক তাদের বিরক্ত করতে চাননি, হাততালি পড়েছে কলকাতারই নামি দামি সিনেমা হলে কিন্ত এদিনের ঘটনার সঙ্গে একটাই তফাৎ সেদিন সিনেমায় ওই দৃশ্য দেখে মানুষ মজা নিয়েছিল আজ ওই যুগলকে পিটিয়ে মানুষ মজা নিল।


ঘটনার সূত্রপাত, চাঁদনি চক থেকে দমদম গামী মেট্রোতে আলিঙ্গন রত যুবক ও যুবতী কে ঘিরে। মেট্রোয় উপস্থিত থাকা এক প্রবীণ ব্যাক্তি এর প্রতিবাদ জানান চরম বচসা বাঁধে তাদের, সমাজে অনেক অবক্ষয়ের দিক তুলে ধরেন যুগল এর প্রতি।কিন্তু যুগল দ্বয় ঠান্ডা মাথায় বোঝাতে থাকে ওই প্রবীণ নাগরিক কে যে কেন তারা এই অবস্থায় আছে ওই যুবতী বলেন" আমরা যদি নিজেদের নিরাপত্তার ব্যাবস্থা করে নিজেরাই করে নি তাতে অসুবিধা কোথায়" একথা শুনে প্রবীণ লোকটির রাগ চরমে ওঠে। যোগ দেন আরো কয়েক জন লোকজন। এরপরও যুবক টি ঠান্ডা মাথায় উত্তর দিচ্ছিল সবার কটাক্ষের। কিন্তু শেষ রক্ষা হলো না।

দমদম স্টেশনে ট্রেন থামতেই শুরু হয় ওই যুবক এর উপর প্রহার ,রেলিং এর ধারে নিয়ে গিয়ে কিছু মধ্যবয়স্ক লোক প্রবল মারধর করতে থাকে।

তরুণী বহু চেষ্টা করেও আটকাতে পারেনি।অবশেষে কয়েক জন লোক এসে যুবক কে উদ্ধার করে স্টেশন এর বাইরে নিয়ে যায়।

আজ এই ধর্ষণ রাহাজানি, ইভটিজিং এর যুগে ওই যুগল যদি নিজেদের নিরাপত্তার জন্য এই পদক্ষেপ নিয়ে থাকে  তারা কি খুব অপরাধ করেছে? নাকি প্রকাশ্যে আলিঙ্গন বন্ধ হলে নারীদের নিরাপত্তাহীনতা বন্ধ করা যাবে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.