Header Ads

বঞ্চিত লক্ষাধিক গ্রামীণ ডাক সেবক কর্মী!!! বর্ধিত বেতনের দাবিতে লাগাতার ধর্মঘটের ডাক #EXCLUSIVE

গ্রামে ছোট্ট ছোট্ট পোস্ট অফিস যা এখন ও সাধারণ মানুষের আন্তরিক বিশ্বাস এর জায়গা কিন্তু এই জায়গায় কর্মরত গ্রামীণ ডাক সেবক কর্মীরাই এখন বঞ্চিত!!!! রোদ, বৃষ্টি, প্রাকৃতিক বিপর্যয় কে পিছনে ফেলে যারা মানুষের গুরুত্বপূর্ণ নথি গুলো পৌঁছে দিচ্ছে এক জায়গা থেকে অন্য জায়গায় তারা আজ ব্রাত্য।

 

পাড়ার বিভিন্ন ছোট পোস্ট অফিস গুলি তে আমরা যাদের কাজ করতে দেখি তারাই হলো এই গ্রামীণ ডাক সেবক(GDS)। নামেই কেন্দ্রীয় সরকার অধীনস্ত কর্মী হলেও আদতে তা পুরোপুরি লোক দেখানো কারন কেন্দ্রীয় সরকারি কর্মচারী দের সুযোগ সুবিধা থেকে আজ ওরা বঞ্চিত। নেই ওদের জীবন বীমা, নেই কোনো ঋণ এর সুবিধা, অক্লান্ত পরিশ্রম করেও যেটুকু জোটে তাই নিয়েই ক্ষান্ত থাকতে হয়।

 

 

এবার আরও বঞ্চনার শিকার! কেন্দ্রীয় পে কমিশন কার্যকর হলেও এখনও এদের কপালে জোটেনি বর্ধিত বেতন, জুটেছে শুধু একের পর এক প্রতিশ্রুতি । এদের জন্য ,শ্রী কমলেশ চন্দ্র এর নেতৃত্বে বসানো হয়েছিল পে কমিশন, আর তাতে বলা হয়েছিল ১২ মাসের মধ্যে রিপোর্ট পেশ করে বর্ধিত করা হবে বেতন।কিন্তু কেটে গেছে প্রায় ২৯ মাস আজও কোনো সুপারিশ ই কার্যকর করা হয়নি এদের জন্য, আজ কাল করে করে কার্যত পায়ের তলার মাটি নড়ে গেছে এদের।

 

এমনকি আজ ও বেলা ৪ টের মধ্যে ডাক বিভাগের সেক্রেটারি মিটিং এর প্রতিশ্রুতি দিয়েও তা স্থগিত রাখেন এবং আবার ২১/০৫/২০১৮ তারিখে বেলা ১১ টা পর্যন্ত সময় নেওয়া হয় বলে জানা যাচ্ছে।

 

[caption id="attachment_1318" align="alignnone" width="300"] সংগঠনের পক্ষ থেকে ধর্মঘট প্রস্তুতির পোস্টার[/caption]

তাই এবার তারা লাগাতার ধর্মঘটের পথে হাঁটতে চলেছে সূত্রের খবর অনুযায়ী , আগামী ২২শে মে থেকে সারা ভারত জুড়ে ডাক ধর্মঘট পালন করবে। তাদের বর্ধিত বেতনের দাবি কার্যকর করার জন্যই এই আন্দোলন বলে কর্মী সংগঠনের তরফ থেকে জানানো হয়।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.