Header Ads

ধর্ষক ধনঞ্জয়ের সাথে মোদীর তুলনা রাজনৈতিক শালীনতা হত্যা! ফের বাম-মূল্যবোধের উৎকর্ষ প্রমাণ করলেন তন্ময়।

নজরবন্দি ব্যুরোঃ পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গতকাল অবস্থান বিক্ষোভ করে তৃণমূল যুব কংগ্রেস। বিক্ষোভে উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য, সুদীপ বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে আরও অনেকে। এদিন বক্তব্য রাখতে গিয়ে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধর্ষক ধনঞ্জয়ের সাথে তুলনা করেন ফিরহাদ হাকিম।

তাঁর এই বক্তব্যের পরেই রাজনৈতিক মহলে সমালোচনা শুরু হয়ে যায়। সরব হন বাম বিধায়ক তন্ময় ভট্টাচার্য। ফিরহাদ হাকিমের ওই উক্তিকে নিন্দা করে তিনি বলেন, নরেন্দ্র মোদী এবং বিজেপির সাথে মতপার্থক্য আছে বামেদের। 'অচ্ছে দিন' এর নাম করে দেশবাসীকে 'ধোঁকা' দিচ্ছেন মোদী। বিজেপি শাসিত ছত্তিশগড়ে গণধর্ষনের পরিমাণ সবচেয়ে বেশি। এগুলোর বিরোধিতা করা রাজনৈতিক বিরোধিতার অঙ্গ। কিন্তু তাই বলে ব্যক্তি মোদীকে ধর্ষক ধনঞ্জয়ের সাথে তুলনা করে এই ধরণের ব্যক্তিগত আক্রমণ কখনোই সমর্থন যোগ্য নয়। এটি রাজনৈতিক শালীনতায় আঘাত হানে।

ভিন্ন রাজনৈতিক দলের মধ্যে মতাদর্শগত বিভেদ থাকাটা অস্বাভাবিক নয়। কিন্তু তাই বলে রাজনৈতিক শালীনতার গন্ডি ছাড়িয়ে ব্যক্তিগত আক্রমণ উচিত নয়। মন্তব্য করার আগে অনেক বেশি সতর্ক হওয়া উচিৎ। বিধায়ক তন্ময় ভট্টাচার্যের এই মনোভাব ফের প্রমাণ করলো বাম রাজনীতির মূল্যবোধের উৎকর্ষকে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.