Header Ads

রাজ্যে ক্লার্কের শূণ্যপদ প্রায় ৫২০০০! মুখ্যমন্ত্রীর বিশেষ অনুমোদনে কর্মী নিয়োগ হতে চলেছে শীঘ্রই।

নজরবন্দি ব্যুরোঃ গত কয়েক বছর ধরে চাকরির সংকটে ভুগছেন রাজ্যের কর্মপ্রার্থীরা। নিয়োগ হয়নি দীর্ঘদিন ফলে ক্রমাগত কমছে রাজ্য সরকারি কর্মীর সংখ্যা।

আর কর্মী সংখ্যা কম থাকার প্রভাব অনুভূত হয়েছে সাম্প্রতিক পঞ্চায়েত ভোটেও। প্রায় ৫২২০০ ক্লারিক্যাল পদ এই মূহুর্তে ফাঁকা রয়েছে বলে খবর। এর মধ্যে ২২০০ পদ শূণ্য রয়েছে খোদ রাজ্যের সচিবালয়ে!

শীঘ্রই নতুন করে ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হতে পারে বলে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) সূত্রে খবর। শুধু একটা বিষয় মুখ্যমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের জন্যে অপেক্ষা করছে, সচিবালয়ে ক্লার্ক নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতামান বৃদ্ধির চূড়ান্ত সিদ্ধান্ত হলেই নিয়োগ প্রক্রিয়া শুরু করবে পিএসসি এবং ডব্লুবিসিএস।

কিছুদিনের মধ্যেই রাজ্য সচিবালয়ে ক্লার্ক পদে চাকরি পাওয়ার ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক থেকে বেড়ে স্নাতক হতে চলেছে। অর্থদপ্তরের শীর্ষস্তরে প্রাথমিকভাবে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চূড়ান্ত অনুমোদনের জন্য অপেক্ষা করা হচ্ছে। তবে বাকি রাজ্য সরকারি অফিসে গ্রুপ-সি পদমর্যাদার ক্লার্ক নিয়োগের যোগ্যতামান মাধ্যমিকই থাকছে।

সচিবালয়ের কর্মীরা যেহেতু সরাসরি গোটা রাজ্যের সার্বিক নীতি-নির্ধারণের কাজে যুক্ত থাকেন, তাই সেখানে উচ্চ মেধাসম্পন্ন প্রার্থী নিয়োগ নিশ্চিত করতেই শিক্ষাগত যোগ্যতা বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যোগ্যতামান সংক্রান্ত অনুমোদন মুখ্যমন্ত্রীর হাতে শীলমোহর পেলেই প্রকাশিত হবে বিপুল নিয়োগের বিজ্ঞপ্তি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.