Header Ads

রাজকুমার হত্যার প্রতিবাদ করে গ্রেফতার আরও ১ শিক্ষক। ১৫২ জন শিক্ষক গ্রেফতার হবেন যেকোন মুহুর্তে!!

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষক রাজকুমার রায় খুনের প্রতিবাদ করতে যাওয়া শিক্ষকদের মধ্যে ১৫২ জনের মাথার ওপর খাড়া ঝুলছে। রায়গঞ্জ মহকুমা শাসককে হেনস্থার প্রতিবাদে ১৫২ জন শিক্ষকের বিরুদ্ধে ৫টি জামিন অযোগ্য ধারায় মামলা করা হয়েছে।

অভিযুক্ত ১৫২ জন শিক্ষকের মধ্যে ৭০ জনের নাম ঠিকানা সহ সমস্ত হদিশ পেয়েছে পুলিশ। বাকিদের খোঁজ চলছে। এদিকে এই ঘটনায় জড়িত ৭০ জন শিক্ষকের বেতন বন্ধের ঘটনায় ক্ষোভ বাড়ছে শিক্ষক মহলে।

অন্যদিকে প্রদীপ কুমার সিনহা ও মনোজ ভৌমিকের পর রায়গঞ্জের মহকুমাশাসক টিএন শেরপাকে হেনস্থা কাণ্ডে অভিযুক্ত আরো একজন শিক্ষককে গ্রেপ্তার করল রায়গঞ্জ থানার পুলিশ। শিক্ষকের নাম সঞ্জীব দাস। তিনি ভরতপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজির শিক্ষক। সূত্রের খবর, শনিবার রাতে অতর্কিতে হানা দিয়ে অশোক পল্লীর বাড়ি থেকে সঞ্জীব বাবুকে গ্রেপ্তার করে রায়গঞ্জ থানার পুলিশ।

ভোটের ডিউটি দিতে গিয়ে আর ফেরেননি শিক্ষক রাজকুমার রায়। ১৫ মে রেললাইনের ধারে পাওয়া যায় তার ক্ষতবিক্ষত দেহ। তাকে খুন করা হয়েছে বলে অভিযোগ। শিক্ষক মহলের অভিযোগ, রাজকুমার হত্যা মামলায় পুলিশের তৎপরতাকে হার মানিয়ে যাচ্ছে শিক্ষকদের শায়েস্তা করার জন্য প্রশাসনের চেষ্টা। আর এর ফলে চাপা ক্ষোভে ফুঁসছে শিক্ষক মহল। এই ক্ষোভের আগুন রাজ্যে আছড়ে পড়বে যে কোনো মুহূর্তে, দাবি শিক্ষকদের।

প্রশাসন রাজকুমারের মৃত্যুকে আত্মহত্যার নাম দিতে চাইছে কিন্তু শিক্ষকরা একজোট হওয়ার চেষ্টা করছেন। নিগৃহীত শিক্ষদের পাশে দাঁড়াবেন বলে জানিয়েছেন বিখ্যাত আইনজীবী বিকাশ ভট্টাচার্য। আগামী ২৮ শে মে রায়গঞ্জ ইনস্টিটিউট হলে একটি প্রতিবাদী সভার আয়োজন করা হয়েছে। বিকাশ বাবু জানিয়েছেন শিক্ষকদের হয়ে আইনি লড়াই তিনি লড়বেন। কনভেনশনে উপস্থিত থাকবেন অধ্যাপক চঞ্চল চক্রবর্তী। অনুষ্ঠানে থাকবেন বলে জানিয়েছেন কংগ্রেস নেতা তথা অদ্যাপক ওমপ্রকাশ মিশ্র।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.