Header Ads

পঞ্চায়েতের পরেই শিক্ষক নিয়োগ! প্রশিক্ষণহীনরাও সুযোগ পাবেন। কোন শর্তে? জানুন।


নজরবন্দি ব্যুরোঃ টানা ৬৯ দিনের কর্মবিরতি শেষ হয়ে গতকাল সচল হয়েছে আদালত। ফলে গতি পেয়ে গেছে আটকে থাকা একাধিক মামলা। তার মধ্যে উল্লেখযোগ্য আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলা। এই মামলায় আজ বিশেষ ঘোষণা করে আদালত। আর এই রায়ে প্রশিক্ষণপ্রাপ্ত এবং প্রশিক্ষণহীন উভয় চাকরি প্রার্থীদের সমস্যার সমাধান হল।
আদালতের তরফে জানানো হয়েছে, উচ্চ প্রাথমিকে নিয়োগের ক্ষেত্রে আদালতের তরফে আর কোনো বাধা নেই। অর্থাৎ এখন আপার প্রাইমারিতে নিয়োগের জন্য ইন্টার্ভিউর দিন স্থির করতে পারে আদালত। সেই সাথে চাকরি প্রার্থীদের বহু দিনের যে প্রশ্ন ছিল তারও উত্তর দেয় আদালত। প্রশিক্ষণহীন প্রার্থীরা কি ইন্টার্ভিউতে ডাক পাবেন? এই নিয়ে দুশ্চিন্তায় ছিলেন চাকরি প্রার্থীরা। তাদের চিন্তামুক্ত করে আদলত জানায়, প্রশিক্ষণহীন চাকরি প্রার্থীরাও ইন্টার্ভিউতে ডাক পাবেন।
এবারই শেষ বারের মতো সুযোগ পাবেন প্রশিক্ষণহীন প্রার্থীরা। স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, যেখানে যেখানে ইন্তারভিউ শুরু হবে সেখানে প্রশিক্ষণপ্রাপ্তদের পাশাপাশি প্রশিক্ষণহীন প্রার্থীদেরও ডাকা হবে। যে সমস্ত জায়গায় প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীদের সংখ্যা পর্যাপ্ত থাকবে না সেখানে সুযোগ পাবেন প্রশিক্ষণহীনরাও। তবে যেখানে শূন্যপদের তুলনায় প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীর সংখ্যা বেশি হবে সেখানে প্রশিক্ষণহীনরা আর সুযোগ পাবেন না, একথাও জানিয়েছে কমিশন।
সামনেই রাজ্যে পঞ্চায়েত ভোট। নির্বাচন পর্ব মিটে গেলেই নিয়োগের বিজ্ঞপ্তি দেবে স্কুল সার্ভিস কমিশন। জানানো হবে ইন্টার্ভিউ-এর সময়সূচী।

Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.