Header Ads

ডিএ মামলার নিষ্পত্তি কবে? তাকিয়ে সরকারী কর্মচারীরা।

নজরবন্দি ব্যুরো: আদালতের কর্মবিরতি প্রত্যাহার হওয়ায় সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (ডিএ) সংক্রান্ত মামলাটির শুনানি আবার শুরু করার তৎপরতা শুরু হয়েছে।
গত ১৩ ফেব্রুয়ারি হাইকোর্টে বিচারপতি দেবাশিস কর গুপ্ত ও বিচারপতি শেখর বি শরাফের ডিভিশন বেঞ্চে মামলাটির শেষ শুনানি হয়েছিল বলে জানিয়েছে এক রাজ্য সরকারী কর্মচারী। পরবর্তী শুনানির দিন ছিল ১৯ ফেব্রুয়ারি।

আর ওইদিন থেকেই আইনজীবীদের কর্মবিরতি শুরু হয়। এই মামলার অন্যতম আবেদনকারী কনফেডারেশন অব স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় বলেন, এই ডিএ মামলার শুনানি শুরু করার জন্য আইনজীবীদের সঙ্গে তাঁরা আলোচনা করেছেন। ডিভিশন বেঞ্চে ‘মেনশন’ করে যত তাড়াতাড়ি সম্ভব নতুন শুনানির দিন চাওয়া হবে।
তবে এই বিষয়ে রাজ্যের এক আইনজীবী বলেন," এবার রাজ্য সরকারের চরম সমস্যাতে পড়তে চলেছে। কারণ হিসাবে তিনি বলেন, এই ডিএ মামলার শুনানি শুরু হলে রাজ্য সরকারের উকিলের বলার আর কিছু নেই। তাই এই মামলার রায় খুব তাড়াতাড়ি হয়ে যাবে। আর সেই রায়ে রাজ্য সরকারের হার নিশ্চিত। তবে এখন দেখার মামলার শুনানি কবে থেকে শুরু হয়ে।"
তবে এই ডিএ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক আমলার কথায়, " রাজ্য সরকার চায় সরকারী কর্মচারীদের প্রাপ্য ফেলে দিতে । কিন্তু নির্বাচন ও তার উপর যে পরিমাণ সরকারী কর্মচারীদের বকেয়া ডিএ দিতে হবে, তা এখন রাজ্য সরকারের কোষাগারে নেই। তাই সরকার এখন এই ডিএ নিয়ে ভাবতে চায়না।" 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.