Header Ads

SSC-র খাতা দেখাতে অসন্তোষ!আটকে এলডি-র নিয়োগ। কেন এমন বাহানা করছে সরকার?

নজরবন্দি ব্যুরো: এবার স্টাফ সিলেকশন কমিশনের তত্ত্বাবধানে চাকরির পরীক্ষার বেশ কিছু উত্তরপত্রের মূল্যায়ন নিয়ে প্রশ্ন তুলেছে পাবলিক সার্ভিস কমিশন। এই কারণে আটকে রয়েছে লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট নিয়োগের চূড়ান্ত পরীক্ষার ফলাফল ঘোষণা।
যে সমস্ত উত্তরপত্রগুলির মূল্যায়নে সন্তুষ্ট নয় পিএসসি, সেগুলি নতুন করে দেখার কাজ শুক্র হয়েছে। তা সম্পূর্ণ হলেই চাকরির মেধা তালিকা প্রকাশ করা হবে বলে পিএসসি সূত্রে জান গিয়েছে।

প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেস ২০১১ সালে ক্ষমতায় আসার পর রাজ্যের সরকারি দপ্তরে কর্মী নিয়োগের জন্য ২০১৩ সালে এসএসসি বোর্ড গঠন করা হয়। বিধানসভায় নতুন করে আইন তৈরি করে এই সংস্থাটি করা হয়। শুধু গ্রুপ ‘এ’ সরকারি কর্মী নিয়োগের ক্ষমতা রাখা হয় পিএসসি-র হাতে। কিন্তু গত বছর মে মাস নাগাদ এসএসসি তুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। গ্রুপ ডি ছাড়া অন্য তিনিটি শ্রেণীর সরকারি কর্মী নিয়োগের দায়িত্ব আবার ফিরে পায় পিএসসি। গ্রুপডি কর্মী নিয়োগের জন্য একটি পৃথক রিক্রুটমেন্ট বোর্ড গঠন করেছে সরকার।

এই নিয়োগ নিয়ে এক চাকরি প্রার্থী বলেন, এত দিন পিএসসি অফিসে নিয়োগ হবে তা জানতে চাইলে বলা হচ্ছিল ‘খুব তাড়াতাড়ি রেজাল্ট প্রকাশ করা হব’ আর এবার তো এরা অন্য কথা বলছে। আসলে এরা কি চায় বোঝা যাচ্ছেন। আরা যদি এই পরীক্ষার রেজাল্ট প্রকাশ না করে সময় মতন তা হলে অমাদের অন্য কিছু ভাবতে হবে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.