Header Ads

হয়নি প্রকল্প বাস্তবায়ন, প্রতিশ্রুতি রাখেননি মোদী! 'অচ্ছে দিন' তবে কাদের এসেছে?

নজরবন্দি ব্যুরোঃ ক্ষমতায় আসার আগে দেশবাসীর সামনে 'অচ্ছে দিন' আনার প্রতিশ্রুতি দিয়ে এক সুন্দর ছবি তুলে ধরেছিলেন নরেন্দ্র মোদী।
কিন্তু ২০১৪ সালে বিজেপি সরকার কেন্দ্রের ক্ষমতায় আসার পর ৩ বছরেরও বেশি অতিক্রান্ত হয়ে গেলেও অধিকাংশ প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ মোদী সরকার, মত বিরোধী রাজনৈতিক মহলের।

২০১৭-১৮ বর্ষে ১৫ হাজার কিলোমিটার ন্যাশনাল হাইওয়ে তৈরির যে পরিকল্পনা নিয়েছিল কেন্দীয় সরকার বাস্তবে সেই প্রকল্প সম্পূর্ণ করার লক্ষ্যমাত্রা পূরণে ব্যর্থ সরকার। ১৫ হাজার কিলোমিটারের মধ্যে মাত্র ৭৫৮৯ কিলোমিটার রাস্তা তৈরি হয়েছে এখনো পর্যন্ত। অর্থাৎ অর্ধেক কাজও এখনো সম্পূর্ণ হয়নি।

এবিষয়ে সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায় সড়ক পরিবহণ মন্ত্রীর কাছে প্রশ্ন তোলেন, কেন সময় অতিক্রান্ত হয়ে গেলেও এখনো ন্যাশনাল হাইওয়ে প্রকল্পের অধিকাংশ কাজ বাকি পড়ে রয়েছে? জমি সংক্রান্ত জটিলতা, শ্রমিক সমস্যা থেকে শুরু করে একাধিক কারণে হাইওয়ে প্রকল্প থমকে রয়েছে, জানিয়েছেন সংশ্লিষ্ট মন্ত্রক। এখানেই উঠছে প্রশ্ন, প্রকল্প গৃহীত হওয়ার পরেও তা পূরণ করতে ব্যর্থ সরকার যেসব অজুহাত খাড়া করছে আদৌ কি যুক্তিসঙ্গত? নাকি ব্যর্থতা ঢাকার প্রয়াস ছাড়া আর কিছুই নয় তা? এ প্রশ্ন শুধুমাত্র সাংসদ ঋতব্রতর নয়, তা বাস্তবিকই সমস্ত দেশবাসীর। প্রতিশ্রুতি পূরণে আর কত সময় নেবেন প্রধানমন্ত্রী তথা কেন্দ্রের বিজেপি সরকার?
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.