Header Ads

ঘোষণা হলেও শিক্ষকদের বেতন বৃদ্ধি বিশ বাঁও জলে! কবে বের হবে অর্ডার?

নজরবন্দি ব্যুরোঃ দীর্ঘ আন্দোলনের পর অবশেষে সমস্যা মিটেছিল। অন্তত তেমনটাই মনে করেছিলেন পার্শ্ব শিক্ষকরা। কিন্তু যত সময় যাচ্ছে ফের অনিশ্চয়তায় ভুগতে শুরু করেছেন রাজ্যের পার্শ্ব শিক্ষকরা। ঘোষণা হয়েছে, তবে কবে মিলবে বর্ধিত বেতন? জানেন না কেউই।
বেতন বৃদ্ধির দাবি জানিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন পার্শ্ব শিক্ষকদের সংগঠন ঐক্যমঞ্চ। তাদের সেই দাবিকে মেনে নিয়ে কয়েকদিন আগে তৃণমূলের কোর কমিটির বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, প্রাথমিকে পার্শ্ব শিক্ষকদের বেতন বাড়িয়ে ১০ হাজার টাকা এবং আপার প্রাইমারিতে ১৩ হাজার টাকা করা হবে।

তখন তিনি জানিয়েছিলেন, কয়েকদিনের মধ্যেই এই সংক্রান্ত অর্ডার বের করা হবে।
কিন্তু তারপর অনেকগুলো দিন পার হয়ে গেলেও এখনো সেই অর্ডার বের করা হয়নি। কবে তা হবে তা-ও বলতে পারছেন না সরকারি আধিকারিকরা। ফলে আবার ক্ষোভ জন্মাতে শুরু করেছে শিক্ষকদের অন্দরে। পঞ্চায়েত ভোটের আগে বেতন বৃদ্ধির ঘোষণা করে মাস্টার স্ট্রোক দিতে চেয়েছিলেন মমতা।

কিন্তু তাতে যে চিড়ে ভিজবে না তা বুঝিয়ে দিয়েছেন পার্শ্ব শিক্ষকদের সংগঠন ঐক্যমঞ্চ। শীঘ্রই যদি তাদের বেতন বৃদ্ধির অর্ডার না বের করা হয় তাহলে ফের আন্দোলনে নামবেন তারা, হুঁশিয়ারি দিয়েছেন তারা।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.