Header Ads

নির্বাচনের মুখে চমক! কয়েক হাজার কর্মী নিয়োগ ও বেতন বৃদ্ধির সিদ্ধান্ত রাজ্য সরকারের।

নজরবন্দি ব্যুরো: পঞ্চায়েত নির্বাচনের মুখে পুলিশ, আইন বিভাগ, স্বরাষ্ট্র, শিক্ষা, পার্বত্য বিষয়ক, প্রশাসনিক সংস্কার ও কর্মী বিষয়ক এবং আদিবাসী বিকাশ সহ একাধিক দপ্তরে প্রায় ১৩ হাজার কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিল রাজ্য মন্ত্রীসভা।
এই নিয়োগ-পর্বে পাহাড়, জঙ্গল-মহল সহ বিভিন্ন স্পর্শকাতর অংশে মোতায়েনের জন্য র‌্যাপিড অ্যাকশন ফোর্সের (র‌্যাফ) একটি ‘বিশেষ’ টিম গড়ার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

হিংসা ঠেকাতে যে সমস্ত এলাকায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়, এখন থেকে তাদের বিকল্প হিসেবে কাজ করবে বিশেষভাবে ট্রেনিং পাওয়া ওই টিম। সবমিলিয়ে এদিন রাজ্যে পুলিশ বিভাগে ৯১০০ পদে নিয়োগের ছাড়পত্র দিল মন্ত্রীসভা। মন্ত্রীসভার বৈঠকে এদিন উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলার জয়গাঁওয়ের বাসিন্দাদের অনেকদিনের দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মেনে নিয়েছেন।

জয়গাঁও শহরে জমির লিজ হোল্ডার হিসেবে থাকা পাঁচ হাজার পরিবারকে মোট ৩৬৯ একর জমির স্বত্বাধিকার দিল রাজ্য সরকার। আদিবাসী বিকাশ দপ্তরে সহকারী ও সুপারভাইজার পদের কর্মীদের বেতন বৈষম্যও মিটেছে মন্ত্রীসভার বৈঠকে। সহকারীদের ভাতা এক হাজার টাকা থেকে বেড়ে সাড়ে তিন হাজার এবং সুপারভাইজারদের বেতন দু’হাজার থেকে বাড়িয়ে পাঁচ হাজার টাকা করা হয়েছে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.