Header Ads

টেট এসএসসিতে চাই স্বচ্ছ নিয়োগ! পথে নামছে যুব ফেডারেশন।

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে প্রায় চার বছর বন্ধ শিক্ষক নিয়োগ। কখনো আদালতের রায়ের অজুহাতে নিয়োগ করছে না সরকার। আবার কখনো আদালতের রায় সত্ত্বেও সেই রায়কে অমান্য করে নিয়োগপত্র আটকে রাখা হয়েছে।
শুধু শিক্ষকতা নয়, অন্যান্য ক্ষেত্র গুলিতেও একই অবস্থা। ১০০ দিনের কাজের ক্ষেত্রেও প্রাপ্য মজুরী থেকে বঞ্চনার অভিযোগ তুলেছেন মজুররা। এসবের বিরুদ্ধে তীব্র প্রতিবাদে ফের পথে নামছে বাম যুব সংগঠন ডিওয়াইএফআই।
শিক্ষকের অভাবে পঠনপাঠনের মানের অবনতি হচ্ছে রাজ্যের স্কুল গুলিতে। অথচ প্রাথমিক থেকে শুরু করে উচ্চ প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক সব স্তরে নিয়োগ আটকে রয়েছে। নতুন প্রার্থী নিয়োগ করার বদলে অবসরপ্রাপ্তদের পুনর্নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

টেট, এসএসসি সহ সমস্ত সরকারি চাকরির শূন্যপদে স্বচ্ছতার সাথে দ্রুত নিয়োগ, নতুনদের বদলে অবসর প্রাপ্তদের পুনর্নিয়োগ বন্ধ করা, ১০০ দিনের কাজে মজুরী বৃদ্ধি সহ একাধিক দাবিতে আগামি ২৮ মার্চ বিকেল ৫টায় আনোয়ার শাহ রোড মোড় থেকে হাজরা মোড় পর্যন্ত প্রতিবাদ মিছিল করবে ডিওয়াইএফআই।


নিয়োগ নিয়ে দুর্নীতি বন্ধ করে স্বচ্ছ নিয়োগ, বেসরকারি সংস্থায় কাজের নিরাপত্তা বৃদ্ধি, সরকারি কলকারখানা বিক্রি বন্ধ করা প্রভ্রিতি একাধিক দাবি তোলা হবে এদিনের মিছিলে। রাজ্য জুড়ে চলতে থাকা অরাজক পরিস্থিতির বিরুদ্ধে এই প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছেন বাম যুব দলের নেতৃত্ব।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.