Header Ads

বিজেপি সাধারণ মানুষের স্বার্থ বিরোধী! সংসদে ঋতব্রতর প্রশ্নে কি উত্তর দিল কেন্দ্র?

নজরবন্দি ব্যুরোঃ দেশের বিভিন্ন প্রান্তে মানুষ মুখ ফিরিয়ে নিতে শুরু করেছে বিজেপির দিক থেকে, বিরোধীদের গলায় শোনা যাচ্ছে সেই সুর। গতকাল সংসদ কক্ষে সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের তোলা প্রশ্নে 'জনবিরোধী কেন্দ্রীয় সরকার', এই অভিযোগ আরও জোরদার হয়।
গতকাল পবন হান্স লিমিটেড এবং ন্যাশনাল কেরিয়ার এয়ার ইন্ডিয়া বিষয়ে সিভিল অ্যাভিয়েশন মিনিস্টারকে প্রশ্ন করেন সাংসদ ঋতব্রত, পবন হান্স লিমিটেড এবং ন্যাশনাল কেরিয়ার এয়ার ইন্ডিয়া এই দুটি কোম্পানি কি ২০১৬-২০১৭ অর্থবর্ষে লাভের মুখ দেখেছে? যদি তাই হয় তবে তার খতিয়ান দেওয়া হোক। এই প্রশ্নের উত্তরে বলা হয়, এয়ার ইন্ডিয়া কোম্পানি বিগত বছরে লোকসানের মধ্য দিয়ে যাচ্ছে এবং সেই কারণে বিলগ্নিকরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
পবন হান্স লিমিটেডের ক্ষেত্রে অবশ্য বলা হয়, ২০১৫-২০১৬ অর্থবর্ষের তুলনায় ২০১৬-২০১৭ অর্থবর্ষে মুনাফার পরিমাণ অনেকটাই বেশি। কোম্পানি যথারীতি শেয়ার হোল্ডারদের ডিভিডেন্ডও প্রদান করেছে। এখানেই প্রশ্ন ওঠে, তাহলে কোম্পানি বিলগ্নিকরণের দিকে কেন এগোনোর সিদ্ধান্ত? আর এখানেই প্রকট হয়ে ওঠে বিজেপির জনবিরোধী চেহারা। বিলগ্নিকরণের ফলে সমস্যায় পড়তে পারেন আমজনতা। কিন্তু সেই দিকটি বিবেচনা না করেই এই সিদ্ধান্ত বাস্তবায়িত করার দিকে হাঁটছে কেন্দ্রীয় সরকার, অভিযোগ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.