Header Ads

মমতার ইঙ্গিত উড়িয়ে রাজ্যে বাম-কং জোটের সম্ভাবনা উজ্জ্বল লোকসভা নির্বাচনে। সৌজন্যে শুভেন্দু

নজরবন্দি ব্যুরো: আবার অধীর দুর্গে হানা তৃণমূলের শুভেন্দুর। পঞ্চায়েত নির্বাচনের মুখে কংগ্রেসে ভাঙন ধরিয়ে এবার তৃণমূলে যোগ দিচ্ছেন মুর্শিদাবাদ বিধানসভা কেন্দ্রের বিধায়ক শাওনি সিংহ। দিন-কয়েক আগেই কান্দি কংগ্রেস বিধায়ক অপূর্ব সরকারকে তৃণমূলে যোগ দিয়েছিলেন। এবার শাসক দলে সামিল হলেন কংগ্রেসের এই বিধায়িকা।

প্রসঙ্গত, ২০১৯ সালে লোকসভা নির্বাচন। সেই নির্বাচনের ঘর গোছানোর কাজ শুরু করেছে কংগ্রেস, বাম ও তৃণমূল সহ দেশের প্রায় সব রাজনৈতিক দলগুলি। বিজেপির বিরুদ্ধে একটি মহাজোটের প্রস্তুতি চলছে কংগ্রেসের নেতৃত্বে। আর সেই জোটে তৃণমূলের থাকার সম্ভাবনাও প্রবল।
সেই রকম এক সময়ে এই রাজ্যে তৃণমূল যেভাবে কংগ্রেসের ঘরে হানা দিয়ে এই রাজ্যের কংগ্রেসের সংগঠনকে দুর্বল করার চেষ্টা চালাচ্ছে, তার পরেও ২০১৯ সালে দেশ থেকে বিজেপিকে উৎখাত করতে কংগ্রেস ও তৃণমূলের জোট সম্ভব?


তবে এই বিষয়ে এক কংগ্রেস নেতার কথায়, “যেভাবে শুভেন্দু অধীর-দার এলাকায় ঢুকে কংগ্রেসের সংগঠনকে বারবার দুর্বল করার চেষ্টা চালাচ্ছে তাতে ২০১৯ সালে কোন মতেই তৃণমূলের সাথে জোট করে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা সম্ভব নয়”।
উল্লেখ্য রাজ্যসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থী অভিষেক মনু সিংভি কে সমর্থন দেওয়ার ঘোষণা করেছিলেন তৃণমূল সূপ্রিমো, যা কংগ্রেস এবং তৃণমূল কে কাছাকাছি আনার একটা সম্ভাবনা তৈরি করেছিল কিন্তু একই সাথে গত ৮ মার্চ কান্দির বিধায়ক অপূর্ব সরকারকে তৃণমূলে যোগদান করিয়ে একটা অন্য বার্তাও ছিল।

আর আজ মুর্শিদাবাদ বিধানসভা কেন্দ্রের বিধায়ক শাওনি সিংহ কে তৃণমূলে যোগ দেওয়ানোয় রাজ্যে কংগ্রেসের সাথে তৃণমূলের সম্পর্কের অবনতি ঘটল। অন্যদিকে রাজ্যের প্রধান বিরোধী দলের মর্জাদা পেয়েছিল কংগ্রেস আর তা সম্ভব হয়েছিল বামভোটের উপর নির্ভর করেই। সুতরাং পঞ্চায়েতে না হলেও লোকসভায় বাম কংগ্রেস জোট হতে চলেছে রাজ্যে তা এখন থেকেই আন্দাজ করা যায়।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.