Header Ads

ডিএ-র দেখা নেই! চালু হচ্ছে ই-পেনশন ব্যবস্থা! লক্ষ্য শুধুই পঞ্চায়েত নির্বাচন?

নজরবন্দি ব্যুরো: রাজ্যে পঞ্চায়েত ভোটের দামামা বেজে গিয়েছে আগেই। আজই ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়ে যেতে পারে। সেই নির্বাচন ঘোষণার আগেই রাজ্য সরকারের তরফে গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।
এবার থেকে রাজ্যে চালু হয়ে গেল ই-পেনশন ব্যবস্থা। নবান্ন সূত্রে খবর ২ এপ্রিল থেকে তা কার্যকর হবে। এই ব্যবস্থায় সরকারি সাহায্যপ্রাপ্ত কলেজের অধ্যাপক ও অশিক্ষক কর্মীরা এই ব্যবস্থার মাধ্যমে পেনশন পাবেন।

রাজ্য সরকারের এই উদ্যোগ নিয়ে উঠছে প্রশ্ন। যখন রাজ্য সরকারী কর্মচারীরা ডি-এর জন্য বার বার আবেদন করেও রাজ্য সরকারের তরফ থেকে কোন সাড়া মেলেনা, উল্টে সরকারী আইনজীবীরা ডিএ রাজ্য সরকারের দয়ার দান বলে দাবি করেন, আবার সেই সরকার ই-পেনশন ব্যবস্থা চালু করছে।

এই ই-পেনশন ব্যবস্থা নিয়ে এক সরকারী কর্মচারী নজরবন্দি ডট ইন এর প্রতিনিধিকে বলেন, "যে সরকার তার কর্মচারীদের ডিএ দিতে পারেনা, উল্টে ডিএ কে রাজ্য সরকারের দয়ার দান বলে দাবি করেন, সেই সরকারের এই ই-পেনশন ব্যবস্থা চালু করার মূল উদ্দেশ্য কর্মচারীদের সুবিধা দেওয়া নয়। সামনেই পঞ্চায়েত নির্বাচন আর ডিএ-নিয়ে ক্ষোভ আছে সরকারী কর্মচারীদের মনে। তাই সেই ক্ষোভ কে কিছুটা কমাতেই এই ব্যবস্থার সূচনা করলো এই সরকার। তাই এই ব্যবস্থা আই ওয়াস ছাড়া আর কিছুই নয়"।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.