Header Ads

উচ্চ প্রাথমিকের নিয়োগ নিয়ে কি ভাবছে পর্ষদ! কি বললেন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য? পড়ুন।

নজরবন্দি ব্যুরো: রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে জটিলতার শেষ নেই। একাধিক সমস্যাতে ফেঁসে আছে এই রাজ্যের স্কুল গুলিতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। কিছু ক্ষেত্রে চূড়ান্ত মেরিট লিস্ট প্রকাশিত হলেও চাকরি প্রার্থীরা এখনও নিয়োগ পত্র হাতে পাননি।

আবার কিছু ক্ষেত্রে আদালত স্কুলে হবু শিক্ষকদের হাতে নিয়োগপত্র তুলে দেবার কথা বললেও এখনও নিয়োগ পত্র তাদের হাতে তুলে দেয়নি রাজ্য সরকার। এরই প্রতিবাদে টানা ২৪ দিন অনশন চালায় মালদার চাকরি প্রার্থীরা। কিন্তু কাজের কাজ কিছুই হয় নি।

পরে বিজেপি নেতা মুকুল রায়ের আশ্বাসে অনশন প্রত্যাহার করেন চাকরি প্রার্থীরা।আর এই রকম জটিলতার মাঝে দু-দিন আগে ক্লাস নবম ও দশমের চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করে পর্ষদ।

প্রসঙ্গত, উচ্চ প্রাথমিকের নিয়োগ নিয়ে কি ভাবছে পর্ষদ, তা জানতে চেয়ে নজরবন্দির ডট ইন এর দপ্তরে একাধিক চাকরি প্রার্থী ফোন করে জানতে চান।
এই বিষয়ে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য বলেন, আদালতের নির্দেশ পেলেই উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করবে এসএসসি। অপরদিকে উচ্চ প্রাথমিকের শূন্য পদের সংখ্যা ১৫ হাজার হবে বলে জানিয়েছেন সুবিরেশ বাবু।

অপ্রশিক্ষিত ও প্রশিক্ষিতদের নিয়োগ নিয়ে বেশ কিছু মামলার জেরে ঝুলে রয়েছে এই নিয়োগ প্রক্রিয়া। সেই জটিলতা কাটানোর প্রক্রিয়া শুরু করেছে স্কুল শিক্ষা দফতর। খুব তাড়াতাড়ি এই সমস্যা মিঠে যাবে বলে জানান তিনি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.