Header Ads

হতে পারে শিক্ষকদের মুশকিল আসান! এগিয়ে এলেন শাসক দলের নেতারাই।আসতে পারে মহার্ঘ ভাতা ?

নজরবন্দি ব্যুরো: এবার পার্শ্বশিক্ষকদের দাবিদাওয়া এবং বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে গলা মিলিয়েছেন শাসক দলের কর্মীদের একটা বড় অংশ। প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কোর্স বা পিটিটিআই উত্তীর্ণদের নিয়েও রাজ্য সরকারের আরও অস্বস্তি বাড়াতে চলেছে। একটি প্রাথমিক শিক্ষক সংগঠনের বৈঠকে নেওয়া আন্দোলনের সিদ্ধান্তে তেমনটাই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। ওই আন্দোলনের সামনের সারিতে আসতে চলেছে শাসক দলের কয়েক জন নেতা।
পিটিটিআই পাশ করা সকলকে নিয়োগ, ও অন্যান্য রাজ্যের মতন প্রাথমিক শিক্ষকদের জন্য উচ্চ মাধ্যমিক পাশ শিক্ষকদের সমতুল বেতন চালু করা এবং অন্যান্য দাবিতে আন্দোলনে নামতে চলেছে ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি ট্রেন্ড টিচার্স অ্যাসোসিয়েশন।

আন্দোলনের পরিকল্পনা স্থির করতে রবিবার গোপনে বৈঠক করেন সংগঠনের নেতারা। অবশ্য এই নিয়ে প্রকাশ্যে তাঁরা কিছুই বলেননি। ওই সব নেতাদের মতে, দিদি ক্ষমতায় এসে জানিয়েছিলেন , পিটিটিআই উত্তীর্ণ সকলের চাকরীর ব্যবস্থা করা হবে ধাপে ধাপে। কিন্তু ক্ষমতায় আসার ৭ বছর পরেও নিয়োগ হয়েছে মাত্র ৫ হাজার। এখনও চাকরী পাননি প্রায় ১০ হাজারের বেশি প্রার্থী। উচ্চ মাধ্যমিকে ৫০% নম্বর পেয়ে এবং একটি ব্রিজ কোর্স করে শিক্ষকতা করছেন পিটিটিআই পাশ প্রার্থীরা। সংগঠনের এক নেতা বলেন, “অন্য সব রাজ্যে ন্যাশানাল কাউন্সিল ফর টিচার এডুকেশন এর নিয়ম অনুসারে উচ্চ মাধ্যমিক পাশ প্রার্থীদের হারে বেতন পাচ্ছেন শিক্ষকরা।

অথচ এই রাজ্যে মাধ্যমিক পাশ প্রার্থীদের সমান হারে বেতন দেওয়া হচ্ছে”। মুখ্যমন্ত্রী ছাড়াও শিক্ষামন্ত্রীকে এই বিষয়ে একাধিক চিঠি দেওয়া হয়েছে। কিন্তু কারুর কাছ থেকে কোন উত্তর মেলেনি। তাই এই আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
আবার ওই নেতাদের মধ্যে অনেকেই আবার বিভিন্ন জেলার শাসক দলের পদাধিকারী বলে জানা গিয়েছে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.