Header Ads

১৫-র মধ্যেই চাই চূড়ান্ত প্যানেল! ডেডলাইন হবু শিক্ষকদের। চমক দিতে তৈরি মুখ্যমন্ত্রী?

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষক নিয়োগ সমস্যা জটিল থেকে জটিলতর হচ্ছে রাজ্যে। প্রায় চার বছর হয়ে গেল নতুন করে শিক্ষক নিয়োগ হয়নি এরাজ্যে। পর্যাপ্ত শিক্ষকের অভাবে ধুঁকছে স্কুল গুলির পঠনপাঠন। কিন্তু তা সত্ত্বেও নিয়োগ সম্পর্কে উদাসীন রাজ্য সরকার। আর এই উদাসীনতার জেরেই এই মুহূর্তে অনিশ্চিত রাজ্যের লক্ষাধিক শিক্ষক পদপ্রার্থীর ভবিষ্যৎ।
২০১২ সালে আপার প্রাইমারি টেট পরীক্ষায় পাশ করেছেন যে শিক্ষক পদপ্রার্থীরা তাদের শংসাপত্রের মেয়াদ শেষ হবে আগামি ৩১ মার্চ। অথচ এই তিন বছরে মাত্র একবার শিক্ষক পদে আবেদন করতে পেরেছেন তারা। এর জন্য দায়ী একমাত্র রাজ্যের সরকার, অভিযোগ শিক্ষক প্রার্থীদের। সরকারের এই ভুলের মাশুল গুনতে রাজী নন তারা আর।

আজ স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানের সাথে বৈঠকে বসেন হবু শিক্ষকদের একটি প্রতিনিধি দল। আলোচনায় আপাতত সন্তুষ্ট হবু শিক্ষকরা। তবে তারা জানিয়েছেন, আগামি ১৫ এপ্রিলের মধ্যে চূড়ান্ত প্যানেল প্রকাশ না করা হলে তারা 'পাল্টা দিতে প্রস্তুত এবার'। ওই তারিখের মধ্যে ফাইনাল রেজাল্ট না হলে ১৮ এপ্রিল থেকে লাগাতার আন্দোলনের পথে যাবেন তারা।

পঞ্চায়েত নির্বাচনের আগে শিক্ষকদের ওই আন্দোলন শাসক দলের ভোটব্যাঙ্ককে চূড়ান্ত আঘাত করবে, তা বোঝেন তৃণমূল সুপ্রিমো। কিন্তু তিনিও একসময় বিরোধী নেত্রী থাকাকালীন আন্দোলনের মাধ্যমে তৎকালীন শাসক দলের ঘুম উড়িয়ে দিয়েছিলেন। আন্দোলন করে রাজ্যের ক্ষমতার শিখরে উঠে আসা জননেত্রী জানেন আন্দোলনের শক্তি। আর তাই শেষ মুহূর্তের জন্য মাস্টার স্ট্রোক তৈরি করে রেখেছেন কি মমতা বন্দ্যোপাধ্যায়? বলবে সময়!
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.