Header Ads

রেল পরিষেবাতে আপনার ভাবনা দিন। আর জিতে নিন লাখ টাকার পুরস্কার!

নজরবন্দি ব্যুরঃ ভারতীয় রেল এবার এক অভিনব উদ্যোগ নিলো যার নাম "হাউ টু রেইজ মানি ফর রেলওয়েজ টু প্রোভাইড বেটার সার্ভিসেস"। রেলকে জানাতে হবে এমন
কোনও পথ যাতে পরিষেবার উন্নতি হবে বা অর্থখরচ কমবে। আর সেটা যদি তাদের পছন্দ হয় তাহলে আপনি জিতে নিতে পারবে পুরস্কার স্বরূপ লাখ টাকা। প্রথম পুরস্কার ১০ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৫ লাখ টাকা, তৃতীয় ৩ লাখ টাকা। চতুর্থ পুরস্কার হিসেবে মিলবে ১ লাখ টাকা। প্রতিদিন প্রায় ২ কোটি ২০ লাখ যাত্রী পরিবহণ করে ভারতীয় রেল। এই পরিষেবা আরও উন্নত করতে নরেন্দ্র মোদী সরকার চাইছে নতুন নতুন উদ্ভবনী ভাবনা। আর সেই ভাবনার ভার শুধু রেলকর্তাদের উপরে না ছেড়ে সাধারণ মানুষকে জুড়তে এই পুরস্কার ঘোষণা।

আপনি কিভাবে জানাবেন আপনার ভাবনা? ক্লিক করুন এই সাইটে https://innovate.mygov.in এ আর আপনার নাম রেজিস্ট্রেশন করুন। রেজিস্ট্রেশন হয়ে গেলে রেল একটি ইমেল পাঠাবে। তাতেই বলে দেওয়া হবে নিয়মাবলী। এর পর আপনার ভাবনা ২৫০ থেকে ১ হাজার শব্দের মধ্যে লিখে পাঠান, সঙ্গে PPT ও দিতে পারেন তবে তা ৮MB র বেশি হবেনা। কোনও সংগঠন, সংস্থা এমনকী কোম্পানির পক্ষ থেকেও প্রস্তাব পাঠানো যাবে।

প্রস্তাব পাঠানোর শেষ তারিখ ১৯ মে সন্ধ্যা ৬টার মধ্যে। প্রস্তাবটি অবশ্যই ইংরেজি বা হিন্দি তে লিখতে হবে। তাহলে আর দেরী কেন। লেগে পড়ুন এক্ষুনি আর আপনার অবদান রাখুন ভারতীয় রেলে আর জিতে নিন লাখ লাখ টাকা।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.