Header Ads

অনশনকারী চাকরিপ্রার্থীদের পাশে দাঁড়াল বিজেপি! কেন্দ্রের হস্তক্ষেপের সম্ভাবনা। Exclusive

নজরবন্দি ব্যুরো: অনশন মঞ্চ ফুঁসছে, হয় মৃত্যু নয় চাকরি। আগের বাম সরকারের রাজত্বের শেষের দিকে ২০০৯ সালে নিয়োগের বিজ্ঞপ্তি বের হয়। তারপর এই ৯ বছরে রাজ্যের সব জেলাতেই সম্পূর্ণ হয়েছে প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।
বাদ থেকে গেছেন শুধু মালদা এবং দুই ২৪ পরগণার নিয়োগ। একাধিক আন্দোলন-বিক্ষোভ-আদালতে মামলা কোনোকিছুতেই এই সমস্যার সমাধান হয়নি। আদালত নিয়োগের একাধিক বার নির্দেশ দিলেও তাতে কর্ণপাত করেনি পর্ষদ তথা রাজ্য সরকার। ফলে হতাশা ছাড়া কিছুই জোটেনি চাকরি প্রার্থীদের ভাগ্যে। তাই গত ১৮ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশনের পথ বেছে নিয়েছেন মালদার চাকরি প্রার্থীরা।

তাদের অনশন মঞ্চে গিয়ে দেখা করেছেন কংগ্রেস নেতা আবদুল মান্নান ও সোমেন মিত্র। এমনকি মালদার অনশন-কারী চাকরি প্রার্থীদের পাশে দাঁড়িয়ে তাদের সমস্যার কথা বিস্তারিত শুনে এসেছেন সিপিআই(এম) নেতা তথা সাংসদ মহম্মদ সেলিম। আর আজ চাকরিপ্রার্থীদের পাশে দাঁড়াল কেন্দ্রের ক্ষমতাশীল সরকারি দল। অর্থাৎ বিজেপি। রাজ্য বিজেপির পক্ষ থেকে আজ অনশনকারীদের সাথে দেখা করেন বিজেপি সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায় এবং যুব মোর্চা প্রেসিডেন্ট দেবজিত সরকার। এছাড়াও ছিলেন মালদার অন্যান্য বিজেপি নেতৃত্ব।




সূত্রের খবর অনশন কারিদের সাথে কথা বলে রিপোর্ট দেওয়া হয়েছে রাজ্য বিজেপি নেতৃত্ব কে। রাজ্য বিজেপি মারফত সেই বক্তব্য পৌঁছেছে কেন্দ্রীয় বিজেপি নেতাদের কাছে। ২০১৮ পঞ্চায়েত এবং ২০১৯ লোকসভা এই মুহুর্তে বিজেপির টার্গেট।

পশ্চিমবঙ্গে জমি পেতে গেলে চাকরিপ্রার্থীদের যদি কিছুটা সুবিধা করে দেওয়া যায় তবে যুব সমাজের কাছে বিজেপির গ্রহন যোগ্যতা বাড়বে বহুগুন, ভোটে পড়বে তার প্রতিফলন। সেই জন্যেই বিষয়টি নিয়ে খুব সিরিয়াস বিজেপি। সূত্রের খবর সমস্যা সমাধানে উদ্যোগ নিতে পারে কেন্দ্র। বাকিটা বলবে ভবিষ্যৎ।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.