Header Ads

নিয়োগ না দিলে মৃত্যুর পথে! আমরণ অনশনে হবু শিক্ষকরা! কিছু করুন মুখ্যমন্ত্রী, আর্তি! #EXCLUSIVE

নজরবন্দি ব্যুরোঃ আদালতের নির্দেশ দেওয়া সত্ত্বেও হয়নি নিয়োগ। পর্ষদ তথা সরকারের চূড়ান্ত ঢিলেমিতে হতাশ মালদা প্রাইমারী ২০০৯-১০ এর চাকরি প্রার্থীরা অবশেষে আমরণ অনশনে বসলেন আজ থেকে।
প্রসঙ্গত ২০০৯ সালে রাজ্যের প্রাথমিক স্কুলগুলিতে শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। ২০১০ সালে পশ্চিমবঙ্গের সমস্ত জেলার নিয়োগের পরীক্ষা হয় ও তারপর বাকি সব জেলা গুলিতে নিয়োগ হয়ে গেলেও নিয়োগ পাননি মালদা, দুই ২৪ পরগণা ও হাওড়ার প্রার্থীরা। এরপর ২০১২ সালে ব্যাপক অস্বচ্ছতার অভিযোগে রাজ্য সরকার সেই পরীক্ষা বাতিল করে। কিছু পরীক্ষার্থীর মামলার জেরে ২০১৪ সালে হাওড়া জেলার চূড়ান্ত তালিকা ঘোষণা ও নিয়োগ করে। ২০১৪ সালে মালদা জেলায় ফের নতুন করে পরীক্ষা নেওয়া হয় এবং ১১ জুন লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ ও ইন্টারভিউ শেষ হয়ে সেই প্যানেল পর্ষদে অনুমোদিত হয়। কিন্তু মালদা ও দুই পরগণার নিয়োগ এখনও হয়নি।

গত বছর ৭ সেপ্টেম্বর হাইকোর্ট এর বিচারপতি অরিজিৎ ব্যানার্জী সিঙ্গল বেঞ্চ ১৪ দিনের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পুর্ন করার নির্দেশ দেন। কিন্তু নির্দিষ্ট সময়সীমা পেরিয়ে গেলেও আদালতের নির্দেশ মানেননি মালদা জেলার ডিপিএসসি চেয়ারম্যান আশিস কুন্ডু তথা রাজ্যের সরকার। এই পরিস্থিতিতে নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সত্ত্বেও চাকরি না পেয়ে হতাশ মালদার হবু শিক্ষকরা। অবশেষে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় অনির্দিষ্টকালের জন্য অনশনে বসলেন মালদা জেলার প্রাথমিক শিক্ষক পদপ্রার্থীরা।

মালদা জেলা শাসকের ভবনের সামনে আমরণ অনশনে বসলেন চাকরি প্রার্থীরা। চাকরি প্রার্থীদের তরফে জানানো হয়েছে, বারবার আবেদন, বিক্ষোভ, মামলা কোনো কিছুতেই টনক নড়েনি এই রাজ্যের সরকারের। তাই শেষ পর্যন্ত এই রাস্তা বেঁছে নিতে হয়েছে তাদের। সরকার যদি চাকরি না দেয় তাহলে মৃত্যুকে বরন করে নেবেন রাজ্যের অসংখ্য অসহায় চাকরি প্রার্থী।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.