Header Ads

দিল্লি থেকে জেতার দাওয়াই এলো গেরুয়া শিবিরে! পঞ্চায়েত জমজমাট!

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে পঞ্চায়েত নির্বাচন আসন্ন। আর এই নির্বাচন বিজেপির জন্য বিশেষ তাৎপর্যপূর্ণ। কারণ এই নির্বাচনই অনেকাংশে ঠিক করে দেবে লোকসভা ভোটে গেরুয়া ভাগ্য। তাই পঞ্চায়েত ভোটে এতটুকু খামতি রাখতে রাজী নয় বিজেপি শিবির। আর সেই কারণেই নির্বাচনে লড়াই নির্ভুল দাওয়াই আসছে খোদ দিল্লি থেকে।
পঞ্চায়েত ভোটে বিজেপির প্রার্থী তালিকা তৈরির বিষয়ে বিশেষ গাইডলাইন পাঠিয়েছে দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব। বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিবপ্রকাশ বাবুর ঠিক করে দেওয়া সেই গাইডলাইন মেনেই প্রার্থী তালিকা তৈরি করা হবে বলে জানিয়েছেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আর এই গাইডলাইনে দলের স্বচ্ছ ভাবমূর্তির ওপর বিশেষ গুরুত্ব আরোপ করা হবে বলেই জানা গেছে।

সূত্রের খবর, পঞ্চায়েত ভোটে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে কোনো বিশিষ্ট ব্যক্তি, শিক্ষক অথবা সজ্জন সরকারি কর্মচারি, এই ধরণের ব্যক্তি নিজের ইচ্ছায় বিজেপির টিকিটে লড়তে চাইলে তাদের অগ্রাধিকার দিতে হবে। মহিলা প্রার্থীদের বিশেষ অগ্রাধিকার দেওয়া হবে। কারো নাম যদি পুলিশের খাতায় থাকে তাকে প্রার্থী করা হবে না। একইভাবে অন্য দল থেকে আসা কর্মীদেরও প্রার্থী করার আগে বিশেষ খোঁজখবর নিয়ে জেনে তবেই এগোতে হবে। আরও বলা হয়েছে, প্রতিটি জেলায় সব বুথে প্রার্থী দিতে হবে। জানা গেছে, এই নির্দেশিকা খুব তাড়াতাড়ি পৌঁছবে জেলা সভাপতি, মন্ডল সভাপতি ও জেলা পর্যবেক্ষকদের কাছে।

দলের স্বচ্ছ ভাবমূর্তি বজায় রেখে স্বচ্ছতার সাথে লড়তে চায় গেরুয়া শিবির। জনমানসে বিশেষ জায়গা করে নিতে বদ্ধপরিকর বিজেপি। আর তাই কলঙ্কমুক্ত সাম্রাজ্য স্থাপনে অব্যর্থ অষুধ পাঠালো কেন্দ্রীয় নেতৃত্ব।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.