Header Ads

মুকুল যা-ই বলুক, রাজ্যে ফুটবে না পদ্মের একটা পাপড়িও! কেন? যুক্তি দিলেন পার্থ!

নজরবন্দি ব্যুরোঃ পঞ্চায়েত ভোটকে লক্ষ্য বানিয়ে রাজ্যে বিভিন্ন রাজনৈতিক দল গুলি জোরকদমে প্রস্তুতি নিচ্ছে। তৃণমূল ত্যাগ করে যাওয়া মুকুল রায়কে নির্বাচনের আহ্বায়ক করে তৃণমূলকে ধাক্কা দেওয়ার চেষ্টায় রয়েছে গেরুয়া শিবির। কিন্তু বিজেপির সেই আশা যে কেবলই দিবাস্বপ্ন ছাড়া আর কিছুই নয় তা স্পষ্ট করে বললেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।
মুকুল রায় পঞ্চায়েত নির্বাচনে বিজেপির আহ্বায়ক পদের দায়িত্ব পেয়েছেন। তাঁর এই নতুন ভূমিকা কি আসন্ন পঞ্চায়েত ভোটে চাপে ফেলতে পারে তৃণমূলকে? এই প্রশ্নের উত্তরে বিন্দুমাত্র বিচলিত না হয়ে পার্থ চট্টোপাধ্যায় বলেন, মুকুল রায় যতই চেষ্টা করুক পঞ্চায়েতে বিজেপি কিছুই করতে পারবে না এই নির্বাচনে। শুধু এই নির্বাচন কেন, আগামী কোনো নির্বাচনেই রাজ্যে প্রভাব বিস্তার করতে পারবে না বিজেপি।

পার্থ বাবুর কথায়, মুকুল রায় যা-ই বলুন না কেন, রাজ্যে ফুটবে না পদ্মের একটা পাপড়িও। এর পেছনে তিনি বেশ কিছু যুক্তি খাড়া করেন। প্রথমত তিনি বলেন, এর আগেও তৃণমূল ছেড়ে গিয়ে অনেক হম্বিতম্বি করেছেন মুকুল। কিন্তু তাতে লাভ কিছুই হয়নি। সদ্য হয়ে যাওয়া দুটি বিধানসভা উপনির্বাচনে মিলেছে তার প্রমাণ। আসলে বিজেপি দলটার কোনো ভিত্তিই নেই এরাজ্যে। অন্য দল থেকে টোপ দিয়ে ভাঙিয়ে আনা কর্মীদের ওপর নির্ভর করে বড় বড় কথা বলে এই দলটি। নিজস্ব সংগঠন না থাকলে ভাড়া করা দল নিয়ে নির্বাচন জেতা যায় না। তাই আগের নির্বাচন গুলির মতো এবারেও জেতার স্বপ্ন কেবল স্বপ্নই থেকে যাবে বিজেপির, বললেন পার্থ।

এদিন পার্থ চট্টোপাধ্যায় আরও জানান, পঞ্চায়েত নির্বাচনের কথা মাথায় রেখে দলীয় নীতিতে বেশ কিছু বদল আনার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সেই মতো চলছে সংগঠন আঁটসাঁট করার কাজ। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রেও অনেক বেশি স্বচ্ছতা আনা হবে নির্বাচনে। দুর্নীতিগ্রস্তদের বাদ দিয়ে স্বচ্ছ নেতা-কর্মীদের ফ্রন্টফুটে আনা হবে বলে জানিয়েছেন পার্থ বাবু। সব মিলিয়ে তৃণমূলের ইয়র্কারের কাছে নেহাতই বাচ্চা বিজেপি, প্রমাণ করার ব্যাপারে দ্বিধাহীন শাসক দলের মহাসচিব।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.