Header Ads

শিক্ষক নিয়োগ নিয়ে আদালতের গুরুত্বপূর্ণ উদ্যোগ!! আশার আলো দেখছেন হবু শিক্ষকরা।

নজরবন্দি ব্যুরো: শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলাগুলির সমস্যা মেটাতে বুধবার গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানালো কলকাতা হাইকোর্ট। রাজ্যের শিক্ষক নিয়োগের নতুন করে হওয়া মামলার চাপ কমাতে ও পুরানো মামলাগুলির নিষ্পত্তি ঘটাতে শুরু হয়েছে নতুন উদ্যোগ।
বিশেষ সূত্রে খবর, তৃণমূল সরকার রাজ্যের ক্ষমতায় আসার পর থেকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা ঝুলে রয়েছে কলকাতা হাইকোর্টে। বিচারপতির অভাবে এবং রাজ্য সরকারের নিয়োগের প্রতি অনীহার কারণে দীর্ঘ হচ্ছে মামলার পাহাড়। ফলে, গুরুত্বপূর্ণ মামলাগুলির নিষ্পত্তি করতে আদালতের অনেক সময় লাগছে। আর তার ফলে চূড়ান্ত সমস্যায় পড়ছেন এই রাজ্যের হবু শিক্ষকরা। রাজ্যের কয়েক হাজার চাকরি-প্রার্থীর ভবিষ্যতের কথা মাথায় রেখে বুধবার আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়, ২০১৪ সালের টেট সংক্রান্ত আর নতুন কোনও মামলা গ্রহণ করা হবে না।

এর পাশাপাশি এদিন আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়, আগামী মার্চের মধ্যে টেট সংক্রান্ত মামলাগুলির নিষ্পত্তি করার জন্য বিশেষ উদ্যোগ নেবে আদালত। কারণ হিসাবে বলেন, মার্চের মধ্যেই নতুন কিছু বিচারপতি কলকাতা হাইকোর্টে নিযুক্ত হতে চলেছেন৷ ফলে, নতুন বিচারপতিরা তাঁদের দায়িত্ব বুঝে নেওয়ার পর থেকে এই টেট ও শিক্ষক নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলার শুনানি ধারাবাহিক ভাবে চলবে।
আদালতের নতুন এই ইতিবাচক সিদ্ধান্তে আশায় বুক বাঁধছেন হবু শিক্ষকরা।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.