Header Ads

"আমরা অমর সঙ্গী!" কাকে সঙ্গী করতে চাইলেন মদন? বুঝলেন কি তা তৃণমূল সুপ্রিমো?

নজরবন্দি ব্যুরোঃ তৃণমূলের ডাকাবুকো নেতা মদন মিত্র। মুখ্যমন্ত্রীর পছন্দের তালিকার প্রথম দিকেই থাকতেন তিনি একসময়। ছিলেন রাজ্যের প্রাক্তন ক্রীড়ামন্ত্রী। কিন্তু মাঝখানে একটা সময় আসে যখন এই চিত্রটা অনেকটা বদলে যায়। সারদা আর্থিক কেলেঙ্কারিতে নাম জড়িয়ে দীর্ঘদিন জেলে কাটান দলের এই প্রাক্তন বিধায়ক। তারপর থেকে দিদির 'প্রিয়' মদনকে ব্রাত্য করেছিল দল, এমন গুজবই রটেছিল সামাজিক স্তরে।
দলের সাথে সেই দূরত্ব কাটিয়ে আবার ফিরে আসছেন মদন? ঘটনা পরিপ্রেক্ষিত তো সেরকমই বলছে। গতকাল কামারহাটিতে 'মিলন উৎসবে' মঞ্চে দাঁড়িয়ে গান গাইলেন মদন মিত্র। "সঙ্গী, আমরা অমর সঙ্গী", সুর মেলালেন তিনি। দর্শকের আসনে উপস্থিত অসংখ্য তৃণমূল সমর্থককে খুশির জোয়ারে মাতিয়ে যেন সগৌরবে ফেরার এক বার্তা দিলেন তিনি।

জেল থেকে বেরিয়ে দলীয় অনুষ্ঠানে সেভাবে যোগ দিতে দেখা যাচ্ছিলো না তাঁকে। এমনকি বেশ কিছু কর্মসূচি যেখানে উপস্থিত ছিলেন স্বয়ং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সেখানেও দেখা যায়নি মদন মিত্রকে। স্বাভাবিক ভাবেই গুঞ্জন শোনা যাচ্ছিল, তবে কি দল তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে দুরত্ব বাড়ছে মদনের? এদিন দলের মিলন উৎসবে তাঁর সেই পুরনো খোশমেজাজ আবার যেন ফিরিয়ে দিল সেই চেনা মদন মিত্রকে। সেই সাথে তাঁর নিজের গলায় গাওয়া গান।

গানের শব্দবন্ধও যথেষ্ট ইঙ্গিতবাহী। "আমরা অমর সঙ্গী", কার উদ্দেশ্যে গাইলেন এই গান? দলের কর্মীবৃন্দ এবং মমতা বন্দ্যোপাধ্যা, দুদিকেই কি বার্তা দেওয়ার চেষ্টা করলেন যে দলের সঙ্গে তাঁর সম্পর্ক চিরকালের? তাঁরা দলের সহযোদ্ধা, 'অমর সঙ্গী'?
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.