Header Ads

বকেয়া ডিএ, শিক্ষক অস্ত্রে এবার বিরোধী বধের লক্ষ্যে গেরুয়া শিবির!

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষক নিয়োগ সহ একাধিক সমস্যা রাজ্যে। বেকারত্বের যন্ত্রণা দিন দিন ক্ষোভে পরিণত হচ্ছে যুবসমজের অন্দরে। তার সাথে আরও রয়েছে রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ সংক্রান্ত সমস্যা। এইসমস্ত সমস্যা গুলিকে অস্ত্র করে এবার নির্বাচনে বিরোধী বধের লক্ষ্যে নামছে বিজেপি।
রাজ্যের বিভিন্ন জায়গায় লেগেই রয়েছে শিক্ষক আন্দোলন। কোথাও পরীক্ষা হয়ে নিয়োগ হয়নি, কোথাও আবার চাকরি হারানো অস্থায়ী শিক্ষক শিক্ষিকাদের আন্দোলন। এগুলোকেই রাজ্য সরকারের বিরুদ্ধে তুরুপের তাস করতে চাইছে গেরুয়া শিবির। সেই উদ্দেশ্যে রাজ্যে বিজেপির শিক্ষক সংগঠনকে 'পাওয়ার বুস্ট' করতে গত ১৯ ফেব্রুয়ারি কোচবিহারে অনুষ্ঠিত হল বিজেপির শিক্ষক সেলের প্রথম সম্মেলন।

এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। রাজ্যের অসংখ্য চাকরি হীন শিক্ষক পদপ্রার্থীদের পাশে দাঁড়ানোর বিষয়ে আলোচনা হয় এদিনের সম্মেলনে। এর পাশাপাশি কেন্দ্রের সরকার যে সাধারণ মানুষের স্বার্থের পরিপন্থী নয় সেই বিষয়টিকে জনমানসে বদ্ধমূল করার উদ্যোগ গৃহীত হয়। পাশাপাশি রাজ্য সরকারি কর্মীদের জ্বলন্ত সমস্যা ডিএ প্রসঙ্গ নিয়েও আলোচনা হয়। কেন্দ্র তার কর্মচারীদের প্রাপ্য মহার্ঘ ভাতা দিলেও রাজ্য কেন তা থেকে সরকারি কর্মীদের বঞ্চিত করছে, এই ইস্যুতে বৃহত্তর আন্দোলনে নামার সিদ্ধান্তও গৃহীত হয়েছে এদিনের সম্মেলনে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.