Header Ads

অমানবিক 'স্বামী'! দেশের প্রতি মানবিক হবেন কিভাবে? মোদী-সমালোচনায় মুখর বিরোধীরা।

নজরবন্দি ব্যুরোঃ দেশের প্রধানমন্ত্রী তিনি। স্বনামধন্য রাষ্ট্রনেতা। কিন্তু একজন মানুষ হিসেবে কি এই পরিচয় গুলোই যথেষ্ট? মানবিকতার পাট কি তবে চুকে গেল? আর সেই মানবিকতার নিক্তিতে মাপলে তিনি ডাহা ফেল। হ্যাঁ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথাই হচ্ছে। এই মুহূর্তে তাঁর সমালোচনায় সরব বিভিন্ন মহল। প্রশ্ন উঠছে তাঁর মনুষ্যত্ব নিয়েও।
গত বুধবার পথ দুর্ঘটনায় আহত হন নরেন্দ্র মোদীর স্ত্রী যশোদা বেন। সেই দুর্ঘটনায় মারা গিয়েছেন পরিবারের একজন। অল্পের জন্য রক্ষা পেয়ে গিয়েছেন যশোদা। হাতের আঙুলের হাড় ভেঙে যায় তাঁর। এখন তিনি রয়েছেন নরেন্দ্র মোদীর ভাই অশোক মোদীর সাথে। কিন্তু দুঃখের বিষয়, এই দুর্ঘটনার পর একবারও স্ত্রীর খোঁজ নিয়ে দেখেননি প্রধানমন্ত্রী। এমনকি প্রধানমন্ত্রীর দপ্তর থেকেও আসেনি কোনো ফোন। একজন স্বামী হিসেবে তো নয়ই, এমনকি মানুষ হিসেবে ন্যূনতম সৌজন্য টুকুও দেখাননি মোদী। এর আগেও প্রধানমন্ত্রীর স্ত্রী হওয়া সত্ত্বেও পাসপোর্টের আবেদন করলে নাজেহাল হতে হয় যশোদা বেনকে। তবে এবারের 'অমানবিকতার' নিদর্শন আরও গুরুতর, বলছেন সমালোচক মহল।

আর এখানেই উঠতে শুরু করেছে আরও নানা প্রশ্ন। কথাতেই আছে "চ্যারিটি বিগিনস অ্যাট হোম।" তাই যিনি নিজের পরিবারের প্রতি যথেষ্ট সংবেদনশীল নন তিনি কি করে দেশের মানুষের প্রতি সংবেদনশীল হবেন? দেশের কোথাও দুর্ঘটনা ঘটলে সেখানে পৌঁছে যান প্রধানমন্ত্রী। অথচ নিজের স্ত্রী দুর্ঘটনার কবলে পড়লে তাঁর খোঁজটুকু নেন না তিনি। তবে কি মানবিকতার সমার্থক শব্দ 'ভোটব্যাঙ্ক'? খোঁচা দিতে ছাড়ছেন না রাজনৈতিক এবং সমালোচক মহল।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.