Header Ads

"যতই আন্দোলন করুক নিয়োগ সম্ভব নয়।" শিক্ষামন্ত্রীর 'অমানবিক' মন্তব্যে আরও মরিয়া হবু শিক্ষকরা।

নজরবন্দি ব্যুরোঃ ২০০৯ সালে প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ হলে সেই পরীক্ষায় বসেন রাজ্যের পরীক্ষার্থীরা। এরপর এই দীর্ঘ সময়ে সব জেলার নিয়োগ সম্পন্ন হলেও বাদ থেকে গেছে দুই ২৪ পরগণা এবং মালদার নিয়োগ। দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়েও কোনো লাভ হয়নি। ২০১৭ সালের ৭ সেপ্টেম্বর হাইকোর্ট নির্দেশ দেয় ১৪ দিনের মধ্যে নিয়োগ করতে হবে। কিন্তু আদালতের নির্দেশকেও কানে তোলেনি সরকার। এতো কিছুর পর রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সাফ জানিয়ে দিলেন, ২০০৯ সালের নিয়োগ করা সম্ভব নয় কোনোমতেই।
গতকাল বিধানসভায় কংগ্রেস বিধায়ক সাবিনা ইয়াসমিন পার্থ চট্টোপাধ্যায়কে ২০০৯ সালের চাকরি প্রার্থীদের ভবিষ্যৎ নিয়ে কি ভাবছে রাজ্য সরকার? এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে পার্থ বাবু স্পষ্ট জানিয়ে দেন, "যতই আন্দোলন করুক নিয়োগ করা সম্ভব নয়।" কিন্তু কেন নিয়োগ সম্ভব নয় সেবিষয়ে খোলসা করে কিছুই বলেননি তিনি। অবশ্য এরপরে এদিন সন্ধ্যায় পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রীর এইরকম মন্তব্যে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষক পদের দাবিদারেরা। তারা জানিয়েছেন, নিয়োগ না করার যতই চেষ্টা করুক রাজ্য সরকার এই বঞ্চনা তারা কোনোমতেই মানবেন না। আদালতের নির্দেশ রয়েছে তাদের কাছে। তারপরেও রাজ্য সরকার এইরকম কাজ করতে পারে না। প্রসঙ্গত, গত ১৮ ফেব্রুয়ারি থেকে নিয়োগের দাবিতে লাগাতার অনশন চালিয়ে যাচ্ছেন মালদা জেলার ২০০৯ সালের প্রাথমিকের চাকরি প্রার্থীরা। নিয়োগ পত্র হাতে না পাওয়া পর্যন্ত অনশন মঞ্চ ছেড়ে নড়বেন না তারা, এমনটাই জানিয়েছেন দীর্ঘ বঞ্চনার ফলে মরিয়া চাকরি প্রার্থীরা।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.