Header Ads

কমিশনের সিদ্ধান্তে ফের বিপাকে হবু শিক্ষকরা! অন্ধকারে সাড়ে ৪ হাজার প্রার্থীর ভবিষ্যৎ!

নজরবন্দি ব্যুরোঃ রাজ্য সরকারের বিরুদ্ধে শিক্ষক নিয়োগে ঢিলেমি দেওয়ার অভিযোগ নতুন নয়। চাকরি প্রার্থীদের তরফে বারবার করা হয়েছে এই অভিযোগ। রাজ্য তথা কমিশনের আচমকা সিদ্ধান্তে আবার অন্ধকারে সাড়ে চার হাজার চাকরি প্রার্থীর ভবিষ্যৎ। সেই সাথে নিয়োগ পাওয়ার সম্ভাবনাও প্রায় বিশ বাঁও জলে চলে গেল।
রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছিল, উচ্চ মাধ্যমিকের ১০ হাজার ২৩৩টি শূন্যপদে নিয়োগ করা হবে। সেই মতো পরীক্ষা হয়ে রেজাল্ট বের করা হয় গত বছরের নভেম্বরে। আর সেই ফল প্রকাশের চূড়ান্ত তালিকা দেখেই মাথায় হাত শিক্ষক পদ প্রার্থীদের। ১০ হাজার ২৩৩ জনের বদলে মাত্র ৫ হাজার ৭০০ জনের নামের তালিকা প্রকাশ করেছে কমিশন। শূন্যপদের বিজ্ঞপ্তি প্রকাশ করেও কোনোরকম আগাম নির্দেশিকা ছাড়াই কমিয়ে দেওয়া হয়েছে সেই পদের সংখ্যা। এর ফলে চূড়ান্ত দিশেহারা চাকরি প্রার্থীরা।

কিন্তু হঠাৎ কেন এমন করা হল? যেখানে দিনের পর দিন নিয়োগ নেই রাজ্যে সেখানে শূন্যপদের সংখ্যা বাড়ার বদলে কমে যাওয়া কি কোনোমতেই সম্ভব? কেন হঠাৎ শূন্যপদের সংখ্যা কমানো হল তার কোনো সদুত্তর নেই কমিশনের কোনো কর্তার মুখে। এর ফলে আশঙ্কা বেড়েছে চাকরি প্রার্থীদের মনে। তবে কি নিয়োগ হচ্ছে অন্য কোনো পথে? সামনে একরকম তালিকা বার করে চাকরি প্রার্থীদের বিভ্রান্ত করে টাকার বিনিময়ে করা হচ্ছে নিয়োগ? প্রশ্ন তুলেছেন রাজ্যের চাকরি প্রার্থীরা। আর গোটা বিষয়টাতে কমিশনের চুপ থাকার ঘটনায় উদ্বেগ বাড়ছে হবু শিক্ষকদের মনে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.