Header Ads

পাশে আছি! অনশনকারী হবু শিক্ষকদের পাশে বাম বিধায়ক। এখনো চুপ মুখ্যমন্ত্রী?

নজরবন্দি ব্যুরোঃ পর্ষদ তথা রাজ্য সরকারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদে সামিল হয়েছেন রাজ্যের শিক্ষক পদপ্রার্থীরা। বছরের পর বছর নিয়োগ পত্র না দিয়ে চাকরি প্রার্থীদের বঞ্চিত করছে এই রাজ্যের সরকার। অবশেষে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় ঘুরে দাঁড়িয়েছেন তারা। গত ১৮ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশনে বসেছেন মালদা জেলার ২০০৯ সালের প্রাথমিকের চাকরি প্রার্থীরা। আজ সেই অনশন মঞ্চে উপস্থিত হয়ে চাকরি প্রার্থীদের পাশে দাঁড়ালেন বাম নেতা খগেন মুর্মু।
প্রসঙ্গত, ২০০৯ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা হয়। তারপর প্রায় ৯ বছর কেটে গেলেও এখনো পর্যন্ত নিয়োগ পাননি মালদা জেলার প্রাথমিক শিক্ষক পদপ্রার্থীরা। গত বছর ৭ সেপ্টেম্বর আদালত নির্দেশ দেয় ১৪ দিনের মধ্যে নিয়োগ সম্পূর্ণ করতে হবে। কিন্তু তারপরেও কোনো হেলদোল নেই পর্ষদের। শেষ পর্যন্ত আমরণ অনশনের পথকেই বেঁছে নিয়েছেন চাকরি প্রার্থীরা। গতকাল অনশন মঞ্চে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন চাকরি প্রার্থী। তাদের ভর্তি করা হয় মালদা সদর হাসপাতালে।

আজ অনশন মঞ্চে উপস্থিত হয়ে চাকরি প্রার্থীদের সহানুভুতি জানান বাম বিধায়ক খগেন মুর্মু, অম্বর মৈত্র সহ একদল কমিউনিস্ট নেতা। যে কোনো পরিস্থিতিতে তাদের পাশে থেকে তাদের লড়াইকে সমর্থন করার আশ্বাস দিয়েছেন তাঁরা।

মরিয়া চাকরি প্রার্থীরা সাফ জানিয়েছেন, এবার যদি নিয়োগপত্র না দেয় পর্ষদ তাহলে তারা অনশন মঞ্চেই মৃত্যু বরন করবেন। এই পরিস্থিতিতে রাজ্যের হবু শিক্ষকদের জন্য কি সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই দিকে তাকিয়ে অসংখ্য চাকরি প্রার্থী।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.