Header Ads

উত্তর থেকে দক্ষিন ঐক্য ও সম্প্রীতির শপথ নিয়ে মানববন্ধন বামেদের।

নজরবন্দি ব্যুরোঃ শুক্রবার ৬৯তম সাধারণতন্ত্র দিবসে রাজ্যের সর্বত্র মানববন্ধন করে জাতীয় সংহতি, ঐক্য ও সম্প্রীতির লক্ষ্যে শপথ গ্রহণ করল বামপন্থী ও সহযোগী দলগুলি। রাজ্য বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এই কর্মসূচীর কথা আগেই ঘোষণা করেছিলেন। তিনি এই কর্মসূচীতে সমস্ত দেশপ্রেমিক, গণতান্ত্রিক, শুভবুদ্ধিসম্পন্ন সাধারণ মানুষকে অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছিলেন ইতিপূর্বে।

সাধারণতন্ত্র দিবসে মানববন্ধনের এই কর্মসূচীতে অংশ নেবে সি পি আই (এম), সি পি আই, এ আই এফ বি, আর এস পি, সি পি আই (এম এল) লিবারেশন, আর সি পি আই, এম এফ বি, বি বি সি, ওয়ার্কার্স পার্টি, বলশেভিক পার্টি, পি ডি এস, সি পি আই (এম এল), সি আর এল আই, সি পি বি, এন সি পি, জে ডি (ইউ) এবং আর জে ডি। রাজ্যের সর্বত্র মানববন্ধন এই কর্মসূচী অনুষ্ঠিত হয়। বামপন্থী ও সহযোগী সলগুলির নেতৃবৃন্দ তাতে অংশ নেন।

রাজ্যজুড়ে রাজনৈতিক দলের কর্মী-সমর্থকরা ছাড়াও বহু সাধারণ মানুষ এই কর্মসূচীতে অংশগ্রহণ করেন মানববন্ধনে।
কলকাতায় সকাল ১১টা থেকে ১১-১০মিনিট পর্যন্ত মানব বন্ধন কর্মসূচী হয়। উত্তর থেকে দক্ষিনবঙ্গের সর্বত্র। কলকাতার শ্যামবাজার, ঢাকুরিয়া বাসস্ট্যান্ড (দক্ষিণাপণ), যাদবপুর ৮বি বাসস্ট্যান্ড, টালিগঞ্জ ট্রামডিপো, বেহালা ১৪নং বাসস্ট্যান্ড ও শিমূলতলা, হাজরা মোড়, মেটিয়াবুরুজ থানার সামনে, খিদিরপুর মোড় এবং এন্টালি মার্কেটের সামনে (মৌলালি থেকে মল্লিকবাজার) এই কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন করে যে শপথ বাক্য করেন বাম কর্মী সমর্থক সহ সাধারন মানুষ: ‘‘ভারত একটি বহু ভাষা, বহু জাতি এবং বহু ধর্মের মিলন ভূমি; আজ ২৬শে জানুয়ারি ২০১৮ আমাদের ৬৯তম সাধারণতন্ত্র দিবসে আমি ভারতবাসী হিসাবে শপথ গ্রহণ করছি যে, সংবিধানে উল্লিখিত দেশের সার্বভৌমত্ব, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, জাতীয় সংহতি, সাম্প্রদায়িক সম্প্রীতি ও ঐক্য রক্ষা এবং জনগণের অর্জিত অধিকার রক্ষার জন্য যে কোনও ধরণের আত্মত্যাগ করতে প্রস্তুত থাকবো।’’


















Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.