Header Ads

নন্দিগ্রাম নিয়ে মিথ্যে অপপ্রচার চালিয়েছে বিরোধীরা, প্রমাণ করলো সিবিআই চার্জশিট।

নজরবন্দি ব্যুরোঃ নন্দিগ্রামে গুলি চালানো উদ্দেশ্য প্রণোদিত নয়, বাধ্য হয়ে গুলি চালায় পুলিশ, এই সত্যকেই সামনে আনলো সিবিআই চার্জশিট। সেই সাথে বিরোধীদের দীর্ঘদিনের প্রচার, নন্দিগ্রামে পুলিশ নিরীহ সাধারণ মানুষের প্রান নেয়, এই কথা মিথ্যে প্রমাণিত হল সিবিআই এর দেওয়া দুটি চার্জশিটেই।

২০০৭ সালের ১৪ মার্চ নন্দিগ্রামে পুলিশের গুলি চালানোর ঘটনায় সমালোচনার ঝড় ওঠে। বিরোধীরা প্রচার চালাতে শুরু করে, সেদিন নিরীহ গ্রামবাসীদের ওপর নির্বিচারে গুলি চালায় পুলিশ। আর তার পেছনে ইন্ধন ছিল তৎকালীন সরকারে থাকা বামফ্রন্ট। সিবিআই চার্জশিটে বলা হয়, ১৪ই মার্চ ভাঙা বেড়া সেতু দিয়ে পুলিশ ঢুকলে অপরদিক থেকে আক্রমন শানায় প্রতিরোধ কমিটির ৫ হাজার সশস্ত্র মানুষ। সেই পরিস্থিতিতে পুলিশ প্রথমে কাঁদানে গ্যাস ছোঁড়ে। তাতে ফল না হওয়ায় ৫১ রাউন্ড রবার বুলেটের পর শূন্যে গুলি চলে।

সবশেষে হয় টার্গেট ফায়ারিং। সেদিন কোনোভাবেই উদ্দেশ্য প্রণোদিত ভাবে গুলি চালায়নি পুলিশ। বরং গুলি চালাতে পুলিশকে বাধ্য করা হয়।
প্রসঙ্গত, এই কথাটি বারবার বলেছেন সিপিআইএম রাজ্য সম্পাদক সুর্যকান্ত মিশ্র। তিনি এও দাবী করেন, সিপিআইএম-কে কলঙ্কিত করার জন্যে ইচ্ছেকৃত ভাবে মিথ্যে প্রচার চালাচ্ছে বিরোধী রাজনৈতিক দলগুলি। আজ সেই কথাটিই আরও একবার প্রকাশ করলো সিবিআই চার্জশিট।
Loading...

1 টি মন্তব্য:

  1. It is a well known fact Mamata Banerjee for her high ambition organized deliberately this massacre to be happened.In future she has to suffer & the same coin will be returned back.

    উত্তরমুছুন

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.