Header Ads

নিয়োগ না করলে হাজতবাস চেয়ারম্যানের! আদালতের নির্দেশে ভাগ্য খুলতে চলেছে হবু শিক্ষকদের।

নজরবন্দি ব্যুরোঃ চাকরি প্রার্থীদের দিনের পর দিন বঞ্চনা করেছেন। এবার তার শাস্তি মিলতে চলেছে। ২৫ জানুয়ারি আদালতের নির্দেশ অনুযায়ী আগামি দু'সপ্তাহের মধ্যে জেলে যেতে হবে মালদা ডিপিএসসি চেয়ারম্যান আশিস কুন্ডুকে।
২০০৯ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি অনুসারে পরীক্ষা নেওয়ার পর রাজ্যের সব জেলায় নিয়োগ সম্পন্ন হলেও চাকরি পাননি মালদা এবং দুই চব্বিশ পরগণার শিক্ষক পদপ্রার্থীরা। গত বছরের ৭ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি অরিজিৎ ব্যানার্জির বেঞ্চ তার ১৪ দিনের মধ্যে নিয়োগ সম্পূর্ণ করার নির্দেশ দেয় মালদা ডিপিএসসি চেয়ারম্যানকে। কিন্তু তার পর আরও কয়েক মাস কেটে গেলেও নিয়োগ পাননি চাকরি প্রার্থীরা। অবশেষে ২৫ জানুয়ারি আদালত অবমাননার দায়ে পড়েন চেয়ারম্যান আশিস কুন্ডু। আদালত নির্দেশ দেয়, আগামি দু সপ্তাহের মধ্যে পর্ষদ অনুমোদিত প্যানেল অনুযায়ী চাকরি প্রার্থীদের হাতে নিয়োগপত্র না তুলে দিয়ে মালদা ডিপিএসসি চেয়ারম্যান আশিস কুন্ডুকে গ্রেপ্তার করা হবে।

আদালত অবমাননা ছাড়াও প্রাথমিক শিক্ষক পদপ্রার্থীদের বঞ্চনা, আরটিআই এর উত্তর না দেওয়া সহ একাধিক অভিযোগ রয়েছে আশিস কুন্ডুর বিরুদ্ধে। এবার চরম ব্যবস্থা নিতে চলেছে আদালত। হয় চাকরি দিতে হবে, আর তা নাহলে হাজতবাস করতে হবে। এই পরিস্থিতিতে অবিশেষে সুদুন আসতে চলেছে হবু শিক্ষকদের, এমনটাই মনে করা হচ্ছে। আদালতের চাপে পড়ে নিয়োগপত্র তুলে দিতে হবে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের হাতে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.