Header Ads

ভাল কাজের পুরস্কার, কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন মুকুল রায়! কিন্তু কবে?

নজরবন্দি ব্যুরো: মুকুল রায়ের কাজে বেশ খুশি বিজেপির শীর্ষ নেতৃত্ব। তাই উপনির্বাচন মিটলেই পুরস্কার পেতে চলেছেন বিজেপির এই হেভি-ওয়েট নেতা। বিজেপিতে আসার পর তৃণমূলের বিরুদ্ধে যেভাবে তিনি লড়াই চালাচ্ছেন এবং উপনির্বাচন গুলিতে বিজেপির ভোট বৃদ্ধি, তার পুরস্কার স্বরূপই মন্ত্রীত্ব মিলতে পারে বিজেপি নেতা মুকুল রায়ের।
বিজেপিতে যোগদানের আগে থেকে এই জল্পনা ছিলো রাজনৈতিক মহলে। মুকুল রায়কে মন্ত্রী করা হতে পারে। তাঁকে ফের রেল মন্ত্রকে ফিরিয়ে আনা হতে পারে বিজেপি! সেক্ষেত্রে রটেছিল, তাঁকে আগে মন্ত্রিত্ব দেওয়া হবে, পরে সাংসদ করা হবে। কিন্তু বিজেপির দিল্লির নেতৃত্ব এখন ভাবছে নিয়ম মেনে আগে সাংসদ করে, পরে মন্ত্রী করা হবে এই তুখোড় রাজনৈতিক ব্যক্তিত্বকে।
মুকুল রায় বিজেপিতে নাম লিখিয়েছেন প্রায় ৩ মাস। কিন্তু তিনি এখনও কোনও পদ পাননি। তিনি পদহীন হয়েই এই অল্পদিনে বঙ্গ বিজেপির প্রধান মুখ বললে ভুল বলা হবে, এই রাজ্যের বিরোধী রাজনীতির প্রধান প্রতিকে পরিনত হয়েছেন। মুকুল রায় যেভাবে এই রাজ্যে কাজ করছেন, তাতে খুশি হয়েছেন অমিত শাহ সহ গোটা কেন্দ্রীয় নেতৃত্ব। রাজ্য বিজেপির তরফ থেকে তো বটেই, বিভিন্ন সামাজিক সংগঠন থেকেও এই রিপোর্ট গিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। তাই এবার তাঁকে একটা গুরুত্বপূর্ণ পদ উপহার দিতে চাইছে বিজেপি নেতৃত্ব।

সূত্রের খবর, সম্ভবত মুকুল রায়কে রাজস্থান থেকে সাংসদ করা হতে পারে। সেইসঙ্গে মিলতে পারে দলের পদও। আর সাংসদ হওয়ার পর তাঁকে মন্ত্রীসভাতে স্থান দিতে পারেন নরেন্দ্র মোদী।পঞ্চায়েত ভোটের আগেই এই কাজ সেরে নিতে চাইছে বিজেপি। আর মুকুল রায় মন্ত্রী হলে, অনেক তৃণমূল নেতা বিজেপির দিকে ভিড়তে পারেন বলে মনে করেন বিজেপি নেতৃত্ব।এর ফলে এক ঢিলে দুই পাখি মারতে পারবে বিজেপি।
কেন্দ্রীয় বিজেপি নেতাদের এখন প্রধান টার্গেট বিজেপির সংগঠন বাড়ানোর পাশাপাশি তৃণমূলের সংগঠনে ভাঙন ধরানো। নাহলে পশ্চিমবঙ্গে বিজেপির উত্থান সম্ভব নয়। সেই কাজের লক্ষ্যেই মুকুল রায়কে প্রধান অস্ত্র হিসেবে ব্যবহার করার পরিকল্পনা কেন্দ্রীয় নেতৃত্বের। সে জন্য মুকুল রায়কে সব ধরনের সাহায্য দিতে তৈরে সেন্ট্রাল বিজেপি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.