Header Ads

"বিজেপি হঠাও" দাবি আরও জোরদার হল গৌরি দিবসে।

সুদীপ বল, বেঙ্গালুরু: যা ভাবা হয়েছিল ঠিক তাই হলো। গৌরি লংকেশের জন্মদিন গৌরি দিবস কার্যত রাজনৈতিক মেরুকরণে পরিণত হল। আততায়ীর গুলিতে নিহত প্রতিবাদী সাংবাদিক গৌরি লংকেশের ৫৬তম জন্মদিনকে স্মরনীয় করে রাখতে "গৌরি দিবস" মঞ্চ থেকেই বিজেপিকে দেশ থেকে হঠানোর ডাক দিল উপস্থিত দেশের প্রতিবাদী ব্যক্তিত্বরা।
গতকাল বেঙ্গালুরুর টাউন হলে গৌরি মেমরিয়াল ট্রাস্ট আয়োজিত "গৌরি দিবস" অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাধীনতা সংগ্রামী এইচ এস দৌড়াস্বামী, গুজরাটের বিধায়ক জীগনেশ মেওয়ানী, এআইএসএফ নেতা কানহাইয়া কুমার, শিলা রসিদ, ওমর খালিদ, রিচা সিং, এবং অভিনেতা প্রকাশ রাই। এছাড়াও বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন মনিপুরের লৌহ মানবী শর্মিলা চানু।

গৌরি ট্রাস্টের চেয়ারম্যান দৌড়াস্বামীই প্রথম দেশের মধ্যে অস্থিরতা সৃষ্টির জন্য বিজেপিকে দায়ি করে দেশ ও কর্নাটক থেকে বিজেপিকে হঠানোর জন্য সবাইকে একত্র হবার ডাক দেন। তারপরেই একে একে বলতে উঠে সব বক্তাই চেয়ারম্যান ও স্বাধীনতা সংগ্রামীর বেধে দেওয়া বিজেপি বিরোধিতার সুরেই বক্তব্য রাখেন।

গুজরাটের বিধায়ক জীগনেশ মেওয়ানী যেমন বলেন, বিজেপি হঠাতে তিনি আসন্ন কর্নাটকের ভোটের প্রচারে আসবেন। তবে বিজেপির শাখা সংগঠন আরএসএসকে গান্ধী হত্যার জন্য দায়ি করে খোলাখুলি বক্তব্য রাখেন প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট, জেএনইউ এর শিলা রসিদ।

অভিনেতা প্রকাশ রাজ নিজের বক্তব্য রাখতে গিয়ে বলেন, "গৌরি লংকেশের মৃত্যুর পর দেশের ভিতর যে মিলিত প্রতিবাদের ঝড় উঠেছে সেই ঝড়ের মুখে পড়ে এই অশুভ শক্তি আগামী ভোটে খড় কুটোর মত উড়ে যাবে।" তিনি এর পাশাপাশি আরও বলেন, দেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে এই আন্দোলনকে চার দেওয়ালের মধ্যে আবদ্ধ না রেখে রাস্তায় নিয়ে যেতে হবে।
গৌরি ট্রাস্টের প্রেসিডেন্ট ডি নরসিমামুর্তি অবশ্য জানান, তারা আগামী ৮ মার্চ গৌরি লংকেশের পিতা পি লংকেশের জন্মদিনে গৌরি লংকেশ নাম দিয়ে পত্রিকা আনুষ্ঠানিক ভাবে বের করবেন। এরজন্য ফান্ডও গঠন করা হচ্ছে বলে জানান।

গতকালের এই অনুষ্ঠানের দিকে তাকিয়ে ছিলেন কর্নাটকের সমস্ত রাজনৌতিক দলের নেতারাই। আসন্ন ভোটে এর কি প্রভাব পড়তে পারে সেটাই ছিল জানার। তবে অনুষ্ঠানের পর কংগ্রেস নেতৃত্বের মুখে চওড়া হাসি দেখা গেলেও বিজেপি নেতৃত্ব অবশ্য এই নিয়ে চুপসে রয়েছেন।






Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.