Header Ads

নিষিদ্ধ ৫৯টি চিনা অ্যাপ, টিকটক থেকে অ্যাকাউন্ট ওড়াল কেন্দ্র; মোদির মাস্টারস্ট্রোক। #Exclusive

Kolkata News, Kolkata News, Bengali News, Latest Bangla News, 24 Ghanta, 24 Ghanta Khobor, 24 Ghanta live, Bengali News Online, Best Bengali News, 24 Ghanta live Bengali News, coronavirus in india,coronavirus outbreak,coronavirus cases in india,coronavirus news,coronavirus india,coronavirus update in india,coronavirus outbreak in india latest news updates
নজরবন্দি ব্যুরোঃ চিনের বিরুদ্ধে এবার কার্যত সাইবার যুদ্ধ ঘোষণা করল ভারত। ভারতে নিষিদ্ধ হল টিকটক সহ চিনের ৫৯টি অ্যাপ ব্যবহার। লাদাখ বর্ডারে চিনের হামলায় ভারতবাসী ব্যাপক ক্ষুব্ধ হয়ে চিনা দ্রব্য বর্যনের দাবি তুলছিল। কিন্তু চিন নিয়ে কার্যত মুখে কুলুপ এঁটেছিলেন প্রধানমন্ত্রী। বলেই দিয়েছিলেন চিন ভারতের সীমানা টপকে ভেতরে ঢোকেনি! কিন্তু গতকাল উপগ্রহ চিত্রে পরিষ্কার হয়ে যায় ভারতীয় ভূখণ্ডের ১৩৭ মিটার ভেতরে ঢুকে শিবির গড়েছে রেড আর্মি!

অন্যদিকে দেশে চিনা দ্রব্য বর্যনের হিড়িকের মাঝেই চিনা অ্যাপ টিকটকে অ্যাকাউন্ট খোলে খোদ ভারত সরকার। সেই আকাউন্টে ইতিমধ্যেই ১১ লক্ষ ফলোয়ার্স হাজির হয়েছিলেন আর শুধু তাই নয় পোস্ট করা ভিডিও গুলি ইতিমধ্যেই ভিউ হয়েছে প্রায় ৮৫ লক্ষ বার। হুহু করে ফলোয়ার্স বাড়ছিল ভারত সরকারের টিকটক অ্যাকাউন্টে। অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে শচীন-অক্ষয় কুমার এমনকি রেল মিনিস্ট্রির ভিডিও পর্যন্ত!
নিষিদ্ধ হওয়া ৫৯ টি চিনা অ্যাপ

ভারত সরকারের পক্ষ থেকে অ্যাপের অ্যাকাউন্ট পরিচিতি তে লেখা ছিল "Citizen engagement platform of Government of India" উল্লেখ্য ভারতে করোনা ভাইরাস প্রতিহত করার জন্যে যখন প্রধানমন্ত্রী পিএম কেয়ার্স নামক তহবিল গঠন করেন তখন টিকটক সেই অ্যাকাউন্টে ১০০ কোটি টাকা অনুদান দিয়েছিল।
এবার দেশজুড়ে সমালোচনার মুখে পড়ে টিকটক থেকে ভারত সরকারের সেই অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হল। পাশাপাশি সোমবার রাতে এক নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় বিদ্যুতিক তথ্য ও প্রযুক্তি মন্ত্রক (Ministry of Electronics and Information and Technology)।
যাতে টিকটক, হেলো, ইউসি ব্রাউজার, শেয়ার ইটের মতো ৫৯ টি অ্যাপকে নিষিদ্ধ করার কথা ঘোষণা করা হয়েছে। কেন্দ্রের অভিযোগ, এই ৫৯টি অ্যাপ ভারতের ব্যবহারকারীদের তথ্য চুরি করছে। এমনকী, ভারতের সার্বভৌমত্ব, সৌভ্রাতৃত্বকেও চ্যালেঞ্জের মুখে ফেলছে। ভারতের প্রতিরক্ষা, নিরাপত্তাকেও নষ্ট করার চেষ্টা করছে এই অ্যাপগুলি। তাই এই ৫৯টি অ্যাপের উপর নিষেধাজ্ঞা চাপাল কেন্দ্র সরকার। চিনের সঙ্গে বাড়তে থাকা উত্তেজনার মধ্যে এই পদক্ষেপ নিসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।ভারত সরকারের টিকটক অ্যাকাউন্টের লিঙ্ক! https://www.tiktok.com/@mygovindia
এখন এটি উড়িয়ে দেওয়া হয়েছে।


Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.